লামায় তথ্য অফিসের উদ্যোগে কর্মশালা

লামা(বান্দরবান)প্রতিনিধি: বান্দরবানের লামায় “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্টিত হয়েছে। গতকাল বুধবার উপজেলা সম্মেল

লক্ষীছড়ির দুল্যাতলীতে খাদ্য সামগ্রী বিতরণ সেনাবাহিনীর
লক্ষ্মীছড়িতে সেনাবাহিনী কর্তৃক বৌদ্ধ ভিক্ষু লাঞ্ছিত হওয়ার ঘটনা সত্য নয়
খাগড়াছড়ি পৌর নির্বাচনে প্রার্থীদের নানা অভিযোগের মধ্য দিয়ে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

লামা(বান্দরবান)প্রতিনিধি: বান্দরবানের লামায় “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্টিত হয়েছে। গতকাল বুধবার উপজেলা সম্মেলন কক্ষে তথ্য অফিস এই কর্মশারার আয়োজন করে। তথ্য অফিসার রুহুল আমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত দিনব্যাপী কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার নুর-এ-জান্নাত রুমী স্বাগত বক্তব্যে বলেছেন, শিশু ও নারী উন্নয়নের ক্ষেত্রে বাল্য বিবাহ প্রতিরোধ, জন্ম ও মৃত্যু নিবন্ধন, নারীর ক্ষতায়ন ও সামাজিক নিরাপত্তা বাস্তবায়ন শতভাগ বাস্তবায়নে সমাজকে আরো বেশী অগ্রাধিকার দিতে হবে।

কর্মশালার ফোকাল পার্সন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদুলহক মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্র্য এবং যথাযথ বিকাশ বিষয়ে দিক নির্দেশনা মূলক বিষয়ের উপর আলোকপাত করেন্

মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান স্যানিটেশন, পরিবেশ সুরক্ষা ও দুর্যোগ কালীন নারী ও শিশুর সচেতনতা, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, শিক্ষা ও পরিস্কার-পরিচ্ছন্নতা বিষয়ে পরিবার ও সমাজের ভুমিকার গুরুত্বারোপ করে দিক নির্দেশামূলক আলোচনা করেন।

অন্যদের মধ্যে মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান ও প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া বিষয় ভিত্তিক বক্তব্য রাখেন। কর্মশালায় সর্বস্তরের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, মসজিদের ঈমাম, কাজী, সংবাদকর্মী ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মকর্তাগণসহ শতাধিক অংশগ্রহনকারী উপস্থিত ছিলেন।