• July 27, 2024

লামায় নিজের হাত কেটে চাচার বিরুদ্ধে অভিযোগ

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামা উপজেলায় নিজের হাত নিজে কেটে চাচার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে ভাতিজা। ঘটনাটি ঘটেছে উপজেলার আজিজনগর ইউনিয়নের পূর্বচাম্বী আমতলী পাড়ায়। জমি নিয়ে বিরোধের জের ধরে ভাতিজা মো. সাইফুল ইসলাম থানায় এ মিথ্যা অভিযোগ করেছেন বলে দাবী চাচা আবদুল মান্নানের। মিথ্যা অভিযোগ থেকে রেহাই পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন চাচা আবদুল মান্নানসহ দুই নারী শ্রমিক।

অভিযোগে জানা যায়, পূর্ব চাম্বী আমতলী পাড়ার মৃত রওশন আলীর ছেলে আবদুল মান্নানের (৫৫) নামে চাম্বি মৌজায় আর ৪০৯নং হোল্ডিং মূলে আড়াই একর জমি রয়েছে। সম্প্রেিত ওই জমির ওপর তার ভাই আবদুল আজিজের লোলুপ দৃষ্টি পড়ে। তিনি ওই জমি তার শ্বাশুড়ীর দাবি করে দখলে নেওয়ার জন্য বিভিন্নভাবে অপচেষ্টা চালিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় আবদুল আজিজের স্ত্রী হালেহা বেগম বাদী হয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন। গত ২৩ জুলাই দীর্ঘ শুনানির পর আব্দুল মান্নানের পক্ষে রায় দেন বিজ্ঞ আদালত।

গত ২৪ জুলাই আবদুল মান্নান শ্রমিক নিয়ে বিরোধীয় জমিতে কাজ করতে গেলে আবদুল আজিজের ছেলে সাইফুল ইসলাম বাধা দিতে চেষ্টাকরে ব্যর্থ হয়ে আব্দুল মান্নানকে মামলা দিয়ে ফাঁসানোর জন্য নিজের হাত নিজে কেটে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন এবং আবদুল মান্নান ও শ্রমিকসহ কয়েক জনের বিরুদ্ধে থানায় মামলা করেন সাইফুল ইসলাম। এ বিষয়ে লামা থানা পুলিশের উপ-পরিদর্শক মো. গিয়াস উদ্দিন বলেন, এখনো ঘটনার তদন্ত চলছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post