পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

লামায় বন্যহাতির আক্রমনে বৌদ্ধ ভিক্ষু গুরুতর আহত

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায বন্যহাতির আক্রমনে জিনামেজু অনাথ আশ্রমের নির্বাহী পরিচালক নন্দমালা মহাস্থবীর গুরুতর আহত হয়েছেন। তিনি গতকাল রবিবার সকালে মোটরসাইকেল যোগে ইয়াংছা থেকে চকরিয়া যাওয়ার পথে চকরিয়ার রিংবং স্পটে হাতির আক্রমনের শিকার হন। সদ্য বাচ্চা প্রসব করা মা হাতিটি মোটর সাইকেল আরোহীদের দেখে ধাওয়া দিলে বৌদ্ধভিক্ষু নন্দমালা মহাস্থবীর মোটরসাইকেল থেকে নেমে দৌঁড়ে পালাতে গিয়ে হাতির রোষানলে পড়েন। প্রথমে হাতি ভিক্ষুকে শুড়ের আঘাতে বহুদুরে নিক্ষেপ করে।

এরপর আবার হাতি তার দিকে এগিযে যেতে দেখে মোটরসাইকেল চালক তাৎক্ষণিক বুদ্ধি খাটিয়ে মোটর সাইকেলের হর্ণ বাজাতে থাকেন। তখন হাতি ভিক্ষুকে ত্যাগ করে চলকের দিকে এগিয়ে যায়। সে সুযোগে চালক ভিক্ষুকে উদ্ধার করে মালুমঘাট খৃষ্টান হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করেন।  হাসপাতাল সুত্র জানিয়েছেন, হাতির আক্রমনে ভিক্ষুর বুকের পাঁজরের হাঁড় ভেঙ্গে গেছে। মাথায় জরুরি অপারেশন করে সেলাই করা হয়েছে। বর্তমানে ভিক্ষুকে গভীর পর্যবেক্ষনে রাখা হয়েছে।

খবর পেয়ে লামা উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ ইসমাইল, পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেন, পৌরসভা মেয়র জহিরুল ইসলামসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ হাসপাতালে গিয়ে আহত ভিক্ষুকে দেখেন এবং তাঁর চিকিৎসার খোঁজখবর নেন