লামায় ভগবান শ্রীকৃষ্ণে জন্মাষ্টমী উৎসব পালিত

লামা (বান্দরবান) প্রতিনিধি: পার্বত্য জনপদ বান্দরবানে লামা উপজেলায়ও নানা আয়োজনের মধ্য দিয়ে শ্রী শ্রী ভগবান  কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত হচ্ছে। চারদিন

মানিকছড়িতে মানবিক স্বেচ্ছাসেবীর উদ্যোগে ত্রাণ সহায়তা প্রদান
ভারত থেকে আসা এক নারী খাগড়াছড়ি সদর হাসপাতালের আইসোলেশনে
পানছড়ি সাবজোন কর্তৃক কম্পিউটার কোর্সের সনদপত্র বিতরন

লামা (বান্দরবান) প্রতিনিধি: পার্বত্য জনপদ বান্দরবানে লামা উপজেলায়ও নানা আয়োজনের মধ্য দিয়ে শ্রী শ্রী ভগবান  কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত হচ্ছে। চারদিনের অনুষ্ঠানের ২য় দিন রবিবার সকাল সাড়ে ১০ টায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি। শেভাযাত্রা উদ্বোধন করেন বান্দরবান জেলা পরিষদ সদস্য মো¯তাফা জামাল। এসময় অন্যান্যের মধ্যে লামা পৌর মেয়র মো. জহিরুল ইসলাম, লামা থানা অফিসার ইনচার্জ আপ্পেলা রাজু নাহা, ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক প্রদীপ দাশ সহ সহস্রাধিক সনাতন ধর্মাবলম্বী নর-নারী উপস্থিত ছিলেন।

ব্যানার, রঙ-বেরঙের ফেষ্টুনসহ নানা বয়সের নারী পুরুষ নানা সাঁজে সজ্জিত হয়ে শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। কেন্দ্রীয় হরি মন্দির গেইট থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে লামা বাজার প্রদক্ষিন করে, বাস ষ্টেশন হয়ে একই স্থানে এসে শেষ হয়। পরে হরিমন্দিরে নির্মিত পূজামন্ডপে শ্রী শ্রী ভগবান রাম কৃষ্ণের রাজভোগ ও মহাপ্রসাদ বিতরণ হয়।

বিকালে এই উপলক্ষে আলোচনা সভা ও গীতা প্রতিযোগীতা হবে এবং সন্ধ্যা থেকে ধর্মীয় র্কীতন পরিবেশিত হবে বলে জানা গেছে। এদিকে জন্মাষ্টমীর অনুষ্ঠানকে ঘিরে নানা ধর্মের ও বর্ণের নর-নারীর উপস্থিতিতে লামা কেন্দ্রীয় হরি মন্দিরে এক সাম্প্রাদয়িক মিলনমেলা ঘটে।