পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

লামায় মাসিক সভায় উপজেলা চেয়ারম্যান’র ক্ষোভ

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভায় উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী ক্ষোভ প্রকাশ করেছেন।  সোমবার সকালে উপজেলা সম্মেলন কক্ষে তার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিগত ৫২তম (২৬ জুন) মাসিক সাধারণ সভার কার্যবিবরণীর আলোকে বাস্তবায়ন/অগ্রগতি প্রতিবেদন নির্ধারিত সময় অধিকাংশ দপ্তর/প্রতিষ্ঠান হতে না পেয়ে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন। সভায় তিনি বলেন, পরিষদের বিধি অনুসারে ইউনিয়ন পরিষদ সমুহে ইউনিয়ন সমন্বয় কমিটির সভার কার্যবিবরণী উপজেলা পরিষদে প্রেরন করা হয় না। তাছাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় উপজেলার ১৭টি বিভাগের স্থায়ী কমিটির সভাগুলো নিয়মিত না করার কারনে উপজেলা পরিষদের সার্বিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

উপজেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা নুর-এ-জান্নাত রুমীর পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতে উপজেলা পরিবার পরিকল্লনা বিভাগের সফলতার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর পুরস্কার প্রাপ্তির জন্য সর্ব সম্মত অভিনন্দন প্রস্তাব গৃহীত হয়। সে সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ উইলিয়াম লুসাই’র অকাল মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়।

সাধারণ সভায় ভাইস চেয়ারম্যান মোঃ আবু তাহের মিয়া ও শরাবান তফুরা, সদর ইউপি চেয়ারম্যান মিন্টুকুমার সেন, সরই ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, ফাইতং ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন কোম্পানী, পুলিশ পরিদর্শক (তদন্ত) লিয়কত আলী, উপজেলা ইঞ্জিনিয়ার মোবারক হোসেন, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মাহমুদুল হক, মৎস্য অফিসার রাশেদ পারভেজ, কৃষি অফিসার নুরেআলম, প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ জুয়েল মজুমদার, মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভুঁইয়া, পিআইও তর্পণ দেওয়ান, একটিবাড়ি একটিখামার কর্মকর্তা উবাইং রাখাইন, যুবউন্নয়ন অফিসার পুলুপ্রু, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জোবাইরা বেগম ও পল্লীউন্নয়ন অফিসার গোপাল কৃষ্ঞ চক্রবর্তী প্রমুখ স্বস্ব দপ্তরের কার্যক্রম তুলে ধরেন।

চলিত মাসের সাধারণ সভায় ফাঁশিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার, আজিজনগর ইউপি চেয়ারম্যান জসীমউদ্দিন কোম্পানী ও গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, শিক্ষা অফিসার তপন কুমার চৌধুরী, সমবায় অফিসার জাবেদ মীরজাদাসহ ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মিলন কান্তি চাকমা অনুপস্থিত ছিলেন।