লামায় মাসিক সমন্বয় ও আইন-শৃংখলা কমিটির সভা

লামা (বান্দরবান) প্রতিনিধি: উপজেলা পরিষদের মাসিক সমন্বয় ও আইন-শৃংখলা কমিটির সভায় বক্তাগণ বলেন, বর্তমান সরকারের অগ্রাধিকার প্রাপ্ত শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ খাতের দৃশ্যমান উন্নয়ন সাধিত হয়েছে। বিদ্যালয় গুলোতে মান সম্মত শিক্ষা নিশ্চিত করার যাবতিয উদ্যোগ নেয়া হয়েছে। প্রাথমিক শিক্ষার উন্নয়নের জন্য বেসরকারী স্কুলগুলোকে সরকারী করা হয়েছে।

যার ফলে পিএসসিতে পাশের হার শতভাগের সাথে সাধারণ ও টেলেন্টফুল বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী সংখ্যা বৃদ্ধি পেযেছে। গ্রামীন জনস্বাস্থ্যসেবা সুনিশ্চিত করার লক্ষ্যে কমিউনিটি স্বাস্থ্যকেন্দ্রগুলো কাজ করছে। ব্যাপক হারে গ্রামীণ অবকাঠামোর উন্নয়নের আওতায় রাস্তাঘাট ও ব্রীজ কালভার্ট নির্মানের ফলে যোগাযোগের ক্ষেত্রে এসেছে আধুনিকতার ছোঁয়া। সব মিলে দুর্গম পার্বত্য জনজীবনে বৈপ্লবিক পরিবর্তন এসেছে বলে সকলে মনে করেন।

বুধবার উপজেল সম্মলেন কক্ষে পৃথক এ দু’টি সভায় বক্তব্য রাখেন, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, আজিজনগর ইউপি চেয়ারম্যান জসীম উদ্দিন কোম্পানী, রুপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা, লামা সদর ইউপি চেয়ারম্যান মিন্টুকুমার সেন, ফাশিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার, সরই ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম। সমন্বয় সভায় সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান থোয়ানুঅং চৌধুরী। নবাগত নির্বাহী অফিসার নুর-এ- জান্নাত রুমী’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আইন-শৃংখলা কমিটির সভা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post