খাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

মেডিকেল টেকনোলোজিষ্ট মোট শনাক্ত ৯জন, স্বাস্থ্যবিধি লঙ্ঘন লক্ষ্মীছড়িতে জরিমানা

লক্ষ্মীছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় করোনার পজেটিভি রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। গত বৃহস্পতিবার পর্যন্ত ৮জন করোনা শনাক্ত হলেও শনিবার লক্ষ্মীছড়ি মেডিকেল টেকনোলোজিষ্ট করোনা পজিটিভ হলে মোট শনাক্তের সংখ্যা ৯জন। মেডিকেল টেকনোলোজিষ্ট পাপড়ি চাকমা হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন থাকায় গত ২৪ঘন্টায় আর কোনো রোগীকে পরীক্ষা করা সম্ভব হয় নি। করোনা ঝুকিঁ এড়াতে করোনা ল্যাব বন্ধ রাখা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

লক্ষ্মীছড়ি হাসতালের মেডিকেল অফিসার ডা. সাইদুল ইসলাম সোহেল জানান, শুরু থেকে এ পর্যন্ত ১১৮ জন করোনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৭জন। এর মধ্যে জুন মাসে ৮জন এবং চলতি জুলাই মাসে মেডিকেল টেকনোলোজিষ্ট পাপড়ি চাকমা কোরোনা পজিটিভি হও্রয়ায় সাম্প্রতিক সময়ে মোট ৯জন শনাক্ত হলো। টেকনোলোজিষ্ট করোনা শনাক্ত হওয়ার কারণে পরীক্ষা করা সাময়িক বিঘ্বিত হচ্ছে তবুও আমরা বিকল্প উপায়ে হাসপাতালে জরুরী সেবা দিয়ে যাচ্ছি, কোনো রোগী আসলে ফিরিয়ে দিচ্ছি না। তিনি সকলকে প্রয়োজন ছাড়া বাহিরে না আসার আহবান জানান।

এদিকে লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন জানান, আজও লকডাউন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। জরুরী সেবায় মোটরসাইকেল আরোহী জ্বরের রোগী হাসপাতালে নিতে দেখা গেছে। একান্ত প্রয়োজন ছাড়া কাউকে ঘুরতে দেয়া হচ্ছে না। করোনা সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত লকডাউন সকলকে মেনে চলার জন্য অনুরোধ জানান।খাদ্য সহায়তার প্রয়োজন হলে ৩৩৩ নাম্বারে ফোন করলে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে বলেও জানান তিনি। স্বাস্থ্যবিধি না মানায় অভিযানে ৩জনকে ১হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। অপর ৩জনকে কিছু সময় আটক রেখে পরে ছেড়ে দেওয়া হয়েছে। করোনা নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত থাকবে।