খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

শক্তিমান চাকমাকে হত্যার প্রতিবাদে দীঘিনালায় বিক্ষোভ সমাবেশ

দীঘিনালা প্রতিনিধি: রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় খাগড়াছড়ির দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা গ্রুপ)। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টায় বাস টার্মিনাল সংলগ্ন জে এস এস কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি উপজেলা সদর প্রদক্ষিণ করে লারমা স্কয়ার সংলগ্ন কলেজ মোড়ে সমাবেশে মিলিত হয়। এতে জনসংহতি সমিতির দীঘিনালা থানা কমিটির সাংগঠনিক সম্পাদক চয়ন বিকাশ চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা কমিটির

তথ্য ও প্রচার সম্পাদক প্রীতি খীসা, থানার কমিটির সদস্য সমির চাকমা, যুব সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জ্ঞান চাকমা, থানা কমিটির পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি সুনেন্দু চাকমা প্রমুখ। বক্তরা, এ ঘটনার জন্য ইউপিডিএফ প্রসিত বিকাশ গ্রুপকে দায়ী করেছেন। এবং হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার আওতায় এনে তাদের ফাঁসির দাবি করা হয়।

উল্লেখ্য : বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা গ্রুপ) কেন্দ্রীয় সহ সভাপতি অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করা হয়। এ সময় রূপম চাকমা নামে জনসংহতি সমিতির নানিয়ারচর থানা শাখার সাংগঠনিক সম্পাদক গুলিবিদ্ধ হন।

এ ঘটনার জন্য ইউপিডিএফ প্রসিত বিকাশ গ্রুপকে দায়ী করেছে সংগঠনটি। তবে হত্যার সাথে নিজেদের জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরণ চাকমা।