শান্তি শৃংখলা সম্প্রীতি উন্নয়নের পূর্ব শর্ত -বান্দরবান জেলা প্রশাসক

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন বলেছেন, শান্তি শৃংখলা সম্প্রীতি ও স্থিতিশীলতা হলো উন্নয়নের পূর্ব শর্ত। বৃহত্তর পা

মানিকছড়িতে জাতীয় সমাজসেবা দিবস পালিত
রাঙামাটিতে এমপি চিনু’র শীত বস্ত্র বিতরণ
মানিকছড়িতে ভূমির রেকর্ডীয় মালিকের নাম নিয়ে বিভ্রাট : দখল নিয়ে উত্তেজনা দু’পক্ষের

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন বলেছেন, শান্তি শৃংখলা সম্প্রীতি ও স্থিতিশীলতা হলো উন্নয়নের পূর্ব শর্ত। বৃহত্তর পার্ব্যত্য চট্টগ্রামের মধ্যে বান্দরবান পার্বত্য জেলা একদিকে যেমন অপরুপ প্রাকৃতিক সৌন্দর্য্য এবং সম্পদে ভরপুর, অপরদিকে ঠিক তেমনি ১১ টি জাতিগোষ্ঠির বৈচিত্রময় জীবন যাপন প্রণালীর মেলবদ্ধ এবং সম্পৃতির অমোঘ বন্ধনে সমৃদ্ধময়। তিনি আরো বলেন, এলাকাবাসির ভোটে পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র সুযোগ্য ও শক্তিশালী নেতৃত্বের কারনে এ অবস্থা সৃষ্টি হয়েছে। জেলা প্রশাসক বলেন, এলাকার নৈসর্গিক সৌন্দর্য রক্ষার স্বার্থে পাহাড়, পাথর, বৃক্ষ, নদী, নালা, খাল, বিল ও বালু ইত্যাদি প্রাকৃতিক সম্পদ রক্ষায় প্রশাসন সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে যাবে। তিনি এ কাজে দলমত নির্বিশেষে এলাকার উন্নয়নের স্বার্থে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

১৫ জুলাই রবিবার উপজেলা প্রশাসনের আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার নুর-এ-জন্নাত রুমীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মত বিনিময় সভায় উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, পৌরমেয়র মোঃ জহিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান শরাবান তাফুরা ও মোঃ আবুতাহের মিয়া, বিভাগীয় বনকর্মকর্তা কামাল উদ্দিন আহামদ ও পুলিশ পরিদর্শক আপ্পেলা রাজু নাহা বিশেষ অতিথি ছিলেন। বক্তব্য রাখেন, সরই ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদুল আলম, সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, রুপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়–য়া, সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান, জিটিভি প্রতিনিধি ফরিদ উদ্দিন, লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোজাম্মেল হক, প্রথম আলো প্রতিনিধি খগেশপতি চন্দ্র খোকন।