শীতার্তদের পাশে দীঘিনালা জোনের সেনাবাহিনী

শীতার্তদের পাশে দীঘিনালা জোনের সেনাবাহিনী

মোঃ আল আমিন, দীঘিনালা: তীব্র শীতে খাগড়াছড়ির দীঘিনালায় দূর্গম বব্রুবাহন হেডম্যান পাড়ার দুই শতাধিক মানুষের পাশে এসে দাঁড়িয়েছে দীঘিনালা সেনা জোন। বুধবা

মহালছড়িতে প্রবারণা পূর্ণিমা অনুষ্ঠানে জোন কমান্ডার -সেনাবাহিনী সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল
খালেদা জিয়ার রায়ের খবরে মানিকছড়ি আওয়ামীলীগের আনন্দ মিছিল
খাগড়াছড়িতে সাংবাদিকদের আর্থিক সহায়তা দিলেন জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী

মোঃ আল আমিন, দীঘিনালা: তীব্র শীতে খাগড়াছড়ির দীঘিনালায় দূর্গম বব্রুবাহন হেডম্যান পাড়ার দুই শতাধিক মানুষের পাশে এসে দাঁড়িয়েছে দীঘিনালা সেনা জোন।

বুধবার উপজেলা ২নং বোয়ালখালী ইউনিয়নের বব্রুবাহন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দীঘিনালা জোন অধিনায়কের পক্ষ থেকে সাবজোন কমান্ডার লেঃ রাইয়ান আহমেদ অর্ণ ২ শতাধিক অসহায় ও অতি দরিদ্র পরিবারের মাঝে শীত বস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেন।

এ সময় তিনি বলেন, দীঘিনালা জোন সব সময় পার্বত্য অঞ্চলে যেকোন ধরনের সাহায্য সহযোগিতার কাজে এগিয়ে এসেছে এবং ভবিষ্যতে তা অব্যাহত থাকবে।

শীতবস্ত্র বিতরণ শেষে স্থানীয় ইউপি সদস্য জ্ঞানোপ্রিয় চাকমা বলেন, এখন এই এলাকার জনসাধারণ কিছুটা হলেও শান্তিতে ঘুমাতে পারবে তাছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী সুখে-দুঃখে সব সময় যেকোনো ধরনের সাহায্য সহযোগিতা প্রদানের মাধ্যমে আমাদের পাশে এসে দাঁড়িয়েছে, বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি আমরা কৃতজ্ঞ।

জানা যায়, বব্রুবাহন হেডম্যান পাড়ার অধিকাংশ মানুষ গরীব ও অসহায়। দূর্গম এই জনপদের মানুষ দিনমুজুরি ও কৃষি কাজের মাধ্যমে জীবিকা নির্বাহ করে থাকে। উপজেলা সদর হতে দূরে এবং দূর্গম এলাকা হওয়ায় সেখানে কখনো কোন শীত বস্ত্র পৌছায়নি। শীতের এই তীব্রতা প্রতিরোধ এর উত্তম ব্যাবস্থা না থাকায় শীতজনিত রোগ আশংকাজনক ভাবে বৃদ্ধি পাচ্ছে। এহেন পরিস্থিতি অনুধাবন করে দীঘিনালা জোন এই এলাকার জনসাধারণ এর পাশে এসে দাঁড়ায়।