খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

সম্মিলিত বিনোদন মানুষকে শান্তি সম্প্রীতি উন্নয়নে ঐক্যবদ্ধ করে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি: ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা সম্পন্ন) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, সম্মিলিত বিনোদন মানুষকে শান্তি সম্প্রীতি উন্নয়নে ঐক্যবদ্ধ করে। এই বিনোদনের মাধ্যমে জাতিভেদাভেদ পরিহার করে ঐক্যবদ্ধ মানব সমাজকে সৃষ্টিশীল ভাল কাজে প্রেরনা যোগায়। সবুজ বনবীথি ঘেরা এই পাহাড়ী জনপদে বসবাসরত মানুষের অবসর সময়ে বিনোদন করার মত তেমন একটা সুযোগ নেই বললেই চলে। তাই অনেক দেড়িতে হলেও এই বৈশাখী মেলাকে ঘিরে মাসব্যাপী এলাকার নানা শ্রেণী পেশার মানুষের বিনোদনের সুযোগ সৃষ্টি করে দেয়ার জন্য আমি আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানাই। ২৬ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যায় খাগড়াছড়ির দীঘিনালায় তাঁত,বস্ত্র, কুটির শিল্প, আনন্দ মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রদর্শন উপলক্ষে আয়োজিত মাসব্যাপী বৈশাখী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কবাখালী ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী আনুষ্ঠানে তিনি আরও বলেন, ধর্মীয় অনুষ্ঠানের ক্ষেত্রে বর্তমান সরকার যেমন সকল ধর্মালম্বী মানুষের সমঅধিকার নিশ্চিত করেছেন ঠিক তেমনি নানা প্রকার মেলা আয়োজনের মাধ্যমে দেশীয় পণ্য সামগ্রীর প্রদর্শন ও সাংস্কৃতিক কর্মকান্ডকে বিকশিত করার সুযোগও সৃষ্টি করে দিয়েছেন। যার ফলে পার্বত্য চট্টগ্রামের মানুষ ঐতিহ্যবাহী সামাজিক উৎসব বৈসাবিসহ সকল প্রকার ধর্মীয় ও সাংস্কৃতিক কর্মকান্ড নিজেদের মত করে উৎসব মুখর পরিবেশে পালন করতে পারছেন। পরিশেষে পারষ্পরিক ভ্রাতৃত্ববোধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির ঐক্যবদ্ধ প্রয়াস বজায় রেখে মেলার আনন্দ ভাগাভাগি করে নেয়ার জন্য তিনি উপস্থিত সকলের প্রতি অনুরোধ জানান।

অনুষ্ঠানে দীঘিনালা সেনাজোনের অধিনায়ক লেঃ কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ পিএসসি, উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজীন মোঃ কাশেম. দীঘিনালা থানার ওসি (তদন্ত) আরিফ ইকবাল, বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা ও দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু বক্তব্য রাখেন। অনুষ্ঠান শুরুর আগে মেলার প্রবেশ গেইটে লাল ফিতা কেটে মাসব্যাপী  বৈশাখী মেলার উদ্বোধন করেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা সম্পন্ন) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।