• July 13, 2024

সামাজিক সচেতনতায় কোভিড-১৯ প্রতিরোধে পথনাট‍্য অনুষ্ঠান

 সামাজিক সচেতনতায় কোভিড-১৯ প্রতিরোধে পথনাট‍্য অনুষ্ঠান

গুইমারা প্রতিনিধি: উপকুল সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে এবং জাতীয় এনজিও নেটওয়ার্ক সংস্থা এডাব- এর সমন্বয়ে ও ইউনিসেফের সহোগিতায় রামগড় উপজেলার বিভিন্ন স্পটে কোভড-১৯ সচেতনতা মূলক পথনাট্য অনুষ্ঠিত হয়। করোনার চতুর্থ ঢেউ মোকাবেলা করার জন্য উপজেলার বিভিন্ন ওয়ার্ডের মোট চারটি জায়গায় পথনাট্যর আয়োজন করা হয় ।

এই পথনাট্যর মাধ্যমে প্রান্তিক পর্যায়ের পিছিয়ে পড়া মানুষদের টিকার আওয়তায় নিয়ে আসার জন্য উদ্বুদ্ধ করা হয়। স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাক্স ব্যবহার সম্পর্কে বলেন। গ্রামের প্রত্যান্ত অঞ্চলের পাহাড়ি, বাঙ্গালীয়া এখনো করোনা ভাইরাস নিয়ে সচেতন নয় তাদের সচেতনতার লক্ষ্যে পথনাট্য বিশেষ ভুমিকা পালন করবে বলে মনে করেন এলাকার সচেতন মহল।

এই বিষয়ে উপকুল সমাজ উন্নয় সংস্থার কর্মকর্তা মোঃ সালাউদ্দিন বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারিভাবে নেওয়া টিকাদান কমসূচিকে জোরদার করার লক্ষে কোভিড-১৯ প্রতিরোধ, ঝুঁকি নিরুপন যোগাযোগ সম্পৃক্ততা এবং টিকা বার্তা যোগাযোগ জোরদার করন পকল্পের আওতায় ৬ই সেপ্টেম্বর খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় ও ২নং পাতাছড়া ইউনিয়নের নাকাপা বাজার, পাতাছড়া বাজার, থলিবাড়ী, তেমরং পাড়া বাজার এলাকায় মোট-৪টি পথনাট্য করা হয়।

এই সব এলাকায় মানুষের বুষ্টার ডোজ সম্পর্কে যে ভয় আছে সে ভয় কে দুর করা এবং বুস্টার ডোজ গ্রহনে মানুষকে উদ্ভুদ্ব করার লক্ষে পথনাট্যর মাধ্যমে আমরা সচেতন করি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post