সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও এলাকার উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে- নবাগত গুইমারা রিজিয়ন কমান্ডার

লক্ষ্মীছড়ি জোনে মতবিনিময় সভা স্টাফ রিপোর্টার: ২৪ আর্টিলারি ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম বলেছেন, সাম্প্র

খাগড়াছড়িতে জেএফএ অনুর্ধ্ব ১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপ উদ্বোধন
সন্ত্রাসী হামলায় ছাত্রলীগ নেতা হত্যার প্রতিবাদে মানিকছড়িতে বিক্ষোভ
রামগড় উপজেলা ও পৌর বিএনপির কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

লক্ষ্মীছড়ি জোনে মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার: ২৪ আর্টিলারি ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা এবং এলাকার সার্বিক উন্নয়নে সবাইকে একত্রিত হয়ে একযোগে কাজ করতে হবে। সন্ত্রাসীদের কোন ধর্ম, গোত্র বা বর্ণ নেই। তাদের একটাই পরিচয় তারা সন্ত্রাসী। যারা সাধারণ মানুষকে জিম্মি করে জান-মাল ও নিরাপত্তা বিঘ্নিত করে বিশৃঙ্খল পরিবেশে সৃষ্টি করে শান্তি সম্প্রীতি ও স্থিতিশীলতা নষ্ট করে তাদের বিন্দুুুু মাত্র ছাড় দেয়া হবে না। ৩ সেপ্টেম্বর সোমবার লক্ষ্মীছড়ি জোন সদরে আয়োজিত বেসামরিক প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন, নবাগত গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম।
লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: মিজানুর রহমান মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, থানার অফিসার্স ইনচার্জ আ: জব্বার, উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা, বেবি রানী বসু বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় রিজিয়ন কমান্ডার আরো বলেন, লক্ষ্মীছড়ি আমি হৃদয়ে ধারন করি। এটি আমার প্রিয় লক্ষ্মীছড়ি। আমি এখানে ক্যাম্প কমান্ডার থেকে শুরু করে জোন টুআইসি ও জোন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছি। সাধারণ জনগনের জীবনমান উন্নয়নে আর্থ-সামাজিক উন্নতির কোন বিকল্প নেই। রিজিয়ন কমান্ডার হিসেবে ভালো কাজে, উন্নয়নের কাজে সব সময় আমি আপনাদের পাশে থাকবো। আপনারা জানেন, সেনাবাহিনী সব সময় আপনাদের পাশে ছিল এবং থাকবো।  সামনে জাতীয় ও উপজেলা নির্বাচন আসছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনের আগে আমাদের সবাইকে আরো বেশি সতর্ক থাকতে হবে যাহাতে কোন স্বার্থন্বেষী মহল যেন হিংসার বিষবাষ্প ছড়িয়ে দিতে না পারে। পরে রিজিয়ন কমান্ডার দুস্থ্যদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেন।
মতবিনিময় সভায় সাবেক উপজেলা চেয়ারম্যান দশরথ তালুকদার, আবুল হাসেম চৌধুরী, ফোরকান হাওলাদার, ইউপি চেয়ারম্যান প্রবিল কুমার চাকমা, ত্রিলন চাকমা, হরিমোন চাকমাসহ জোনের উপ-অধিনায়ক মেজর মো: জান্নাতুল ফেরদৌস,গুইমারা রিজিয়নের বিএম মেজর ফাহিম মোনায়েম হোসেন, আরএমও ক্যাপ্টেন তারেক, এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন রেজা এবং কিউএম লে: ইমরানসহ বিশিষ্ট সাংবাদিক মো: আলী, লক্ষ্মীছড়ি উপজেলা প্রেসক্লাব সভাপতি ও পাহাড়ের আলো সম্পাদক মো: মোবারক হোসেন, সাংবাদিক তালাত মাহমুদ শিশির ও টাতু চাকমা, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। সবশেষে জোন সদরে রিজিয়ন কমান্ডার একটি ওষধী গাছ রোপন করেন। লক্ষ্মীছড়ি সফরকালে তিনি দুল্যাতলী ক্যাম্পসহ এলাকা পরিদর্শন করেন বলে জানা গেছে।

উল্লেখ্য লক্ষ্মীছড়ি উপজেলা প্রেসক্লাব ও এলাকাবাসীর পক্ষ হতে সাবেক লক্ষ্মীছড়ি জোন কমান্ডার এবং বর্তমান নবাগত গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলামকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।