খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

সিন্দুকছড়ি জোনে মাসিক নিরাপত্তা সম্মেলন

স্টাফ রিপোর্টার: পার্বত্য চট্টগ্রামে আইন-শৃংখলা রক্ষার পাশাপাশি এখানকার মানুষের আত্ম-সামাজিক উন্নয়নে নিরলস ভাবে কাজে করে যাচ্ছে বাংলাদেশ সেনা বাহিনীর সদস্যরা। খাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারাতে আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোনের সদস্যরা শিক্ষা, শান্তি, সম্প্রীতি ও নিরাপত্তাসহ নানা উন্নয়নমুলক কাজ করে যাচ্ছে। ৩০এপ্রিল সোমবার সিন্দুকছড়ি জোন সদরে আয়োজিত মাসিক নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় সভাপতির  বক্তব্যে জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ রুবাইয়েত মাহমুদ হাসিব এসব কথা বলেন।

এসময় সম্প্রতি জেলার মাটিরাঙ্গা ৩বাঙ্গালী মহালছড়ি মাইসছড়ি থেকে নিখোঁজ হওয়ার জের ধরে গুইমারাতে যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে এবং এলাকার সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবাইকে সজাগ থেকে আইন-শৃংখলা বাহিনীকে সহযোগীতা করার আহবান জানান তিনি। সাধারণ নাগরিকের নিরাপত্তা দিতে সকল প্রকার পদক্ষেপ গ্রহণের পাশাপাশি অন্যায়কারী ও সন্ত্রাসীদের কোন প্রকার ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।

এই প্রথমবার মাসিক নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণকারীগণ সম্মিলিত ভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন করার মাধ্যমে অনুষ্ঠানের সুচনা হয়। সিন্দুকছড়ি জোন মাল্টিপারপাস সেডে আয়োজিত এই সম্মেলনে, জোন উপ-অধিনায়ক মেজর তৌহিদ, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, ৫আনসার ব্যাটালিয়ন অধিনায়ক শুভ্র চৌধুরী, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, সিন্দুকছড়িইউপি চেয়ারম্যান রেদাক মারমা, গুইমারা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ গিয়াস উদ্দিন, রামগড় থানার থানার অফিসার ইনচার্জ মোঃ হান্নান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও সিন্দুকছড়ি জোনের দায়িত্বপুর্ন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, ইউপি সদস্যবৃন্দ, হেডম্যান-কারবারী, জনপ্রতিনিধি, সেনাবাহিনীর পদস্থ কর্মকর্তাবৃন্দ অন্যান্যের  মধ্যে উপস্থিত ছিলেন।

প্রথম বারের মত জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে নিরাপত্তা সম্মেলন সুচনার যে নতুন দিক উম্মোচন করেছেন তার জন্য জোন অধিনায়ককে ধন্যবাদ জ্ঞাপন করে ভবিষ্যতে এ ধারা অব্যাহত করার আহবান জানান সভায় বক্তারা।