‘সৃজনশীল উন্নয়ন সাংস্কৃতিক মেলা অনুষ্ঠিত মানিকছড়িতে

মানিকছড়ি প্রতিনিধি: মানিকছড়ি উপজেলায় ৩০ অক্টোবর (মঙ্গলবার)‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’র্শীষক দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়েছে। সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রনাল

নবনির্বাচিত আওয়ামীলীগ নেতাদের সাথে পানছড়ি প্রেস ক্লাবের মতবিনিময় ও সংবর্ধনা
গুইমারা রিজিয়নে ঈদ শুভেচ্ছা বিনিময় ও প্রীতিভোজ
উপজাতীয় শরনার্থী পূনর্বাসন বন্ধের দাবীতে জেলা প্রশাসককে স্মারকলিপি

মানিকছড়ি প্রতিনিধি: মানিকছড়ি উপজেলায় ৩০ অক্টোবর (মঙ্গলবার)‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’র্শীষক দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়েছে। সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে এবং উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত কর্মসূচীর মধ্যে ছিল উন্নয়ন শোভাযাত্রা, মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান,সংক্ষিপ্ত আলোচনা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

দিনব্যাপী কর্মসূচির শুরুতেই উপজেলা পরিষদ থেকে উন্নয়ন শোভাযাত্রা বের হয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি আঞ্চলিক সড়ক প্রদক্ষিণ কওে মানিকছড়ি ইংলিশ স্কুল হয়ে উপজেলা টাউন হলের সামনে এসে শেষ হয়। পওে উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ এর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা শেষে উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা প্রধানঅতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন। পরে মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন স্টল পরিদর্শণ করেন আমন্ত্রিত অথিতিরা।

দিনব্যাপী দু-পর্বের কর্মসূচীর অংশ হিসেবে প্রথম পর্বে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ সহসরকারেরজ নকল্যাণমূলক উন্নয়নমূলক কর্মকান্ডের সচিত্র তুলে ধরার পাশাপাশি গান পরিবেশন করে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিল্পকলা একাডেমির শিল্পগোষ্ঠী। পরে সাড়ে ১২টায় মধ্যাহ্ন ভোজের বিরতি দেয়া হয়। মধ্যাহ্ন ভোজের পর বিকাল ৩টা থেকে মূল পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়ে সন্ধ্যা ৭টায় শেষ হয়। উক্ত অনুষ্ঠানে অভিনয়, নৃত্য, জারিগানসহ বিভিন্ন লোকজ সংগীত পরিবেশন করেন শিল্পীরা।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া আফরোজ,উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া, অফিসার ইনচার্জ মোহাম্মদ রশীদ, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. জাকির হোসেন, সহকারী প্রোগ্রামার, মো. শাকিল আহমেদ, জন-স্বাস্থ্য প্রকৌশলী আইয়ূব আলী আনছারী, যুব উন্নয়ন কর্মকর্তা মো. শহীদ উল্ল্যাহ, ১নং সদর মানিকছড়ি ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমানফ ারুক, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম প্রমূখ।