খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

সেনাবাহিনীর সহযোগিতায় মাটিরাঙ্গা মহিলা কলেজে ডিবেটিং ওয়ার্কসপ

অন্তর মাহমুদ,মাটিরাঙ্গা: খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা মহিলা কলেজে বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর সহযোগিতায় ৩ দিনব্যাপী ডিবেটিং ওয়ার্কসপের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বিকেলে কলেজের নিজস্ব হলরুমে আয়োজিত অনুষ্ঠানে কলেজ পরিচালনা কমিটির সভাপতি মো: রফিকুল ইসলাম‘এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা জোন কমান্ডার লে. কর্নেল কাজী মো: শামসের উদ্দিন পিএসসি,জি। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আইন প্রয়োগের পাশাপাশি জনসচেতনতা-সৃষ্টির মাধ্যমের সমাজের অপরাধ প্রবণতা রোধ করা সম্ভব হবে।

এ সময় শিশু নির্যাতন ও বাল্য বিবাহ বন্ধে শিক্ষার্থী ও অভিভাবদের আরো সচেতন হওয়ার আহবান জানান তিনি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌর মেয়র মো: শামছূল হক, কলেজ পরিচালনা কমিটির সদস্য মো: এরশাদুজ্জামান ও মাটিরাঙ্গা মহিলা কলেজের অধ্যক্ষ কেফায়েত উল্লাহ প্রমুখ।

এ সময় মাটিরাঙ্গা জোনের জোনাল ষ্টাফ অফিসার মেজর ইমরুল কায়েস,পৌর কাউন্সিলর মো: মোস্তফা ও শান্তিপুর হাই স্কুলের শিক্ষক ও ডিবেটিং ওয়ার্কসপের মডারেটর মো: রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি অন্যান্যদের সাথে নিয়ে বিভিন্ন বিভাগে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন ও বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ ভিত্তিক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করেন।