চট্টগ্রাম সংবাদফটিকছড়িশিরোনামস্লাইড নিউজ

সৈয়দা সরওয়ার জাহান বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান নিযুক্ত

এস.এম আকাশ: চট্টগ্রামের কন্যা সৈয়দা সরওয়ার জাহানকে খাদ্য মন্ত্রণালয়ের অধীনে থাকা বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে। গত ২১ জুলাই রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ আব্দুল লতিফ এ সংক্রান্ত আদেশ জারি করেন। সর্বশেষ তথ্য ও প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন সৈয়দা সরওয়ার জাহান। এর আগে তিনি চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত ছিলেন।

বিসিএস পরীক্ষায় যে সময় নারীরা ছিলো পশ্চাৎপদ সে সময় ষষ্ঠ বিসিএস-এ উত্তীর্ণ হয়ে দেশসেবায় নিযুক্ত হন চট্টগ্রামে ফটিকছড়ির সুন্দরপুর ইউনিয়নে জন্ম নেয়া অকুতোভয় এই নারী। ব্যক্তিগত জীবনে তিনি তিন সন্তানের মা। প্রয়াত মুক্তিযোদ্ধা ও লেখক শওকত হাফিজ খান রুশ্নি তাঁর স্বামী। চট্টগ্রামে ভেজাল বিরোধী আন্দোলনে অগ্রগামী ছিলেন এই চৌকস নারী কর্মকর্তা।

উল্লেখ্য চট্টগ্রামের ধর্ণাঢ্য ব্যাক্তিদের অভিজাত ক্লাব চট্টগ্রাম ক্লাবে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে বেশ প্রশংসিত হন সৈয়দা সরওয়ার জাহান। সে সময় অনেক প্রভাবশালী ব্যক্তির রক্তচক্ষুও তাঁকে অবদমন করতে পারেনি। আগামী কয়েকদিনের মধ্যে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে যোগ দেবেন সৈয়দা সরওয়ার জাহান।