• June 16, 2024

সৌর বিদ্যুতে আলোকিত হলো মানিকছড়ির দূর্গম জনপদের তিন শতাধিক পরিবার

 সৌর বিদ্যুতে আলোকিত হলো মানিকছড়ির দূর্গম জনপদের তিন শতাধিক পরিবার

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: বিদ্যুৎ সুবিধা বঞ্চিত পাহাড়ি জনপদে বসবাসরত মানুষের জীবনমান উন্নয়ন ও সরকারের নানামুখী উন্নয়ন কার্যক্রম সাধারণ মানুষের দোরগোড়ায় পৌছে দিয়ে অবহেলিত জনপদে বসবাসরত জনগোষ্ঠীর নাগরিক সুবিধা নিশ্চিতে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে কাজ করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। এরই অংশ হিসেবে “পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প-২য় পর্যায়” শীর্ষক প্রকল্পের আওতায় খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার পাহাড়ি দুর্গম জনপদ ও বিদ্যুৎ সুবিধাবঞ্চিত লোকালয়ের ৩২৯ পরিবারে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে। ২৩ মার্চ বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলার দু’ছড়ি পাড়াস্থ বিশাখা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়।

মানিকছড়ি সদর ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুকের সভাপতিত্বে ও ইউপি সদস্য অংগ্য মারমার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সোলার হোম সিস্টেম প্রকল্পের কনসালটেন্ট মো. শাহরিয়ার হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান ক্যয়জরী মহাজন, প্যানেল চেয়ারম্যান মো. ইদ্রিস ইসলাম বাচ্চু, ইউপি সদস্য আরে মারমা, আসাদুল ইসলাম, মো. আইয়ুব আলী, শাহনাজ পারভীন, মনোয়ারা বেগম প্রমূখ।

অনুষ্ঠানে অনগ্রসর, দুর্গম ও বিদ্যুৎ সুবিধাবঞ্চিত রেম্রা পাড়া, দক্ষিণ ফকির নালা, উত্তর মরাডলু পাড়া, গচ্ছাবিল, দক্ষিণ হাফছড়ি, বক্রিপাড়া, মনাদংপাড়া, লাপাইদংপাড়া, চক্যাবিল, গাইদংপাড়া, দুছড়ি, মলঙ্গিপাড়া ও আগাদুছড়ি এলাকার ৩২৯ পরিবারের হাতে সোলার হোম সিস্টেম ও প্রশিক্ষণ ভাতা বাবদ নগদ ৬৫০ টাকা হারে বিতরণ করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post