স্বনর্ভিরে ঘটনার প্রতিবাদে ইউপিডিএফ’র ডাকে অর্ধবেলা সড়ক অবরোধ চলছে

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার শহরের স্বনর্ভিরে হত্যাকান্ডের প্রতিবাদে ইউপিডিএফ’র ডাকে খাগড়াছড়িতে অর্ধবেলা সড়ক অবরোধ চলছে। গত ১৮ আগস্ট শনিবার সংঘটিত

নিরাপত্তা নিশ্চিত করার পাশপাশি নানা উন্নয়নমুলক কাজ করছে মাটিরাঙ্গা জোন
রামগড়ে মাইক্রো কার মালিক ও শ্রমিক সমিতির নির্বাচন
মহালছড়িতে চেয়ারম্যান পদে নৌকা ২, স্বতন্ত্র ১ প্রার্থী জয়ী, স্থগিত ১

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার শহরের স্বনর্ভিরে হত্যাকান্ডের প্রতিবাদে ইউপিডিএফ’র ডাকে খাগড়াছড়িতে অর্ধবেলা সড়ক অবরোধ চলছে। গত ১৮ আগস্ট শনিবার সংঘটিত হত্যাকান্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে ইউপিডিএফ(প্রসীত) সমর্থিত ৩সংগঠনের ডাকে অর্ধবেলা সড়ক অবরোধ চলছে। অবরোধের সমর্থনে জেলার কোথাও পিকেটিং না থাকলেও দুর পাল্লা ও আভ্যন্তরীন সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলায় নিরাপত্তা বাহিনীর টহল রয়েছে। তবে ঘটনার পর থেকে স্বনির্ভর বাজার এখনো বন্ধ রয়েছে। ঈদের পূর্ব মহূর্তে সড়ক অবরোধের কারণে বিপাকে পড়েছে কোরবানী পশুর হাটে ক্রেতা, বিক্রেতা ও ব্যবসায়ীসহ ঘরমুখ মানুষ। আমাদের মাটিরাঙ্গা প্রতিনিধি অন্তর মাহমুদ জানান, চট্টগ্রাম থেকে খাগড়াছড়িগ্রামী কোনো গাড়ি যেতে দেখা যায়নি এবং খাগড়াছড়ি থেকেও দুরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যচ্ছে যাচ্ছে না। শহওে হাল্কা যানবাহন চলাচল স্বাভাবিক। আমাদের মাকিছড়ি প্রতিনিধি ও পানছড়ি প্রতিনিধি জানিয়েছেন এখনো পর্যন্ত জেলার কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। নিরাপত্তাবাহিনীর টহল ছিল জোড়দার করা হয়েছে।

এদিকে সন্ত্রাসী হামলায় ৭ জন নিহতের পর সন্ত্রাস নির্মূলে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারে খাগড়াছড়িতে রবিবার থেকে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যদের সমন্বয়ে যৌথ বাহিনীর অভিযান চলছে।

আধিপত্য বিস্তারের জেরে গত শনিবার সকালে খাগড়াছড়িতে স্বনির্ভর বাজারে সন্ত্রাসী হামলায় তিন পথচারীসহ ৭ জন নিহত হয়। ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ আলীকে প্রধান করে জেলা প্রশাসন পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।