খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

হেলিকপ্টার সহায়তায় লক্ষ্মীছড়ির দুর্গম এলাকায় সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলার দুর্গম কালাপাহাড়ের পাদদেশে ইন্দ্রসিং পাড়া ও শুকনাছড়ি এলাকায় শীতার্ত পাহাড়ী অধিবাসীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ মিজানুর রহমান মিজান ৮ ডিসেম্বর শনিবার দেড়টার দিকে এ শীতবস্ত্র বিতরণ করেন। কালাপাহাড়ের পাদদেশে এ জনপদ অত্যন্ত দরিদ্র এবং আর্থ-সামাজিক দিক থেকেও পিছিয়ে পরা জনগোষ্টির জন্য বৈরী আবহাওয়ায় শীতের প্রকোপ থেকে রেহাই পেতে লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনীর এ উদ্যোগে। গাড়ি চলাচলের রাস্তা না থাকায় হেলিকপ্টারে করে শীত বস্ত্রগুলো ইন্দ্রসিংপাড়া ক্যাম্পে পৌছানো হয়। জোন কমান্ডার ৩৫০ জন দুঃস্থ মানুষের মাঝে কম্বলসহ অন্যান্য শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় স্থানীয় মেম্বার শুক্রামনি চাকমা সহ হেডম্যান, কার্বারি, জনপ্রতিনিধি, স্কুলের ছাত্র-ছাত্রী এবং ইন্দ্রসিংপাড়া আর্মি ক্যাম্প কমান্ডার সিনিয়র ওয়ারেন্ট অফিসার রমা নাথ উপস্থিত ছিলেন।

সকলের উদ্দেশ্যে জোন কমান্ডার লক্ষ্মীছড়ি বলেন, সেনাবাহিনী সব সময়ই পাহাড়ি মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তার প্রমাণ অত্র এলাকার একমাত্র স্কুলে ২ জন প্যারা শিক্ষকের নিয়োগ, যার বেতন সেনাবাহিনী বহন করছে। এছাড়া সব সময় অল্পবয়সী শিশুদের জন্য আলাদাভাবে এলাকার জন্য সিরাপ সহ অন্যান্য ঔষধ সামগ্রী পাঠানো হয়ে থাকে। একইভাবে দূর্গম এলাকা হওয়াতে নিজেদের রেশন কম এনে হেলিকপ্টারে আপনাদের জন্য শীত বস্ত্র নিয়ে আসা হয়েছে। ভবিষ্যতেও এ প্রচেষ্টা অব্যাহত থাকবে। আপনাদের সেজন্য মিলেমিশে একসাথে কাজ করতে হবে। এলাকাবাসী সেনাবাহিনীর এ কার্যক্রমকে কৃতজ্ঞচিত্তে স্বাগত জানায়।