খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে ১৮মাস বন্ধ থাকার পর কাল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান

রাজু আজম: দীর্ঘ ১৭ মাস ২৫দিন বন্ধ থাকার পর আগামীকাল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান । এতে করে লক্ষীছড়ি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সরেজমিনে এসব শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা যায় পাঠদানের উপযোগী করে তুলতে চলছে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম।

এসাইনমেন্ট জমা দিতে আসা শিক্ষার্থীদের সাথে কথা বলে দেখা যায়, শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তে তারা খুব খুশি ও উৎফুল্ল। এসাইনমেন্ট জমা দিতে আসা এইচএসসি পরীক্ষার্থী নাইম জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ায় আমরা খুব খুশি, আবারও আগের মতো প্রাণবন্ত হোক আমাদের বিদ্যাপিঠ।

এ বিষয়ে লক্ষীছড়ির সবচেয়ে বৃহৎ বিদ্যাপিঠ লক্ষীছড়ি মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রহিম মিয়াজী পাহাড়ের আলো প্রতিনিধিকে বলেন, আমরা বিদ্যালয় খোলার জন্য শতভাগ প্রস্তুতি নিয়েছি। ক্লাসরুমসহ বিদ্যালয়ের আশেপাশে ইতোমধ্যেই পরিস্কার করা হয়েছে।

এছাড়া শিক্ষার্থীদের জন্য মাস্ক, হাত ধোয়ার ব্যবস্থা ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থাও আমরা করেছি।জারুলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বৈশিষ্ট্য মোহন ত্রিপুরা জানান, আমাদের এসাইনমেন্ট কার্যক্রম চলমান আছে। বিদ্যালয় খোলার জন্য আমরা শতভাগ প্রস্তুত আছি, আশাকরি সঠিক সময়েই শ্রেনি কার্যক্রম শুরু করতে পারবো।
আগামী ১২ ই সেপ্টেম্বর হতে আবারও প্রাণবন্ত হয়ে উঠবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এমনটাই আশা করেন স্থানীয়রা।