উপজেলা নির্বাচনখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

১৮ মার্চ ২য় ধাপে খাগড়াছড়ির ৮ উপজেলা নির্বাচন

ঢাকা অফিস: মেয়াদ অনুসারে এবারের ৫ ধাপে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। প্রথম ধাপের ভোট হবে আগামী ৮ অথবা ৯ মার্চ। আর দ্বিতীয় থেকে পরবর্তী ধাপে ভোট হবে ঈদের পর। সাতদিন পরপর এসব ধাপের ভোট নেয়া হবে। ১৮ মার্চ ২য় ধাপে খাগড়াছড়ির ৮ উপজেলা নির্বাচন হওয়ার কথা রয়েছে। খাগড়াছড়ি জেলার সদর, মহালছড়ি, পানছড়ি, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি, লক্ষ্মীছড়ি ও দীঘিনালা একই দিন নির্বাচনের তারিখ ঘোষণা হতে পারে।

আগামী ২১ মার্চের মধ্যে যেসব উপজেলা পরিষদের মেয়াদ শেষ হবে সেগুলো ৮ বা ৯ মার্চ প্রথম ধাপে, ২৬ মার্চের মধ্যে যেগুলোর মেয়াদ শেষ হবে সেগুলো ১৮ মার্চ দ্বিতীয় ধাপে, ৩০ মার্চের মধ্যে মেয়াদ শেষ হবে এমন উপজেলাগুলো ২৪ মার্চ তৃতীয় ধাপে এবং ১৯ জুনের আগে যেগুলোর মেয়াদ শেষ হবে সেগুলো ৩১ মার্চ চতুর্থ ধাপে ভোট গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। অবশিষ্ট উপজেলাগুলোর নির্বাচন হবে পঞ্চম ধাপে।

মোট ৪৯২টি উপজেলা পরিষদের মধ্যে অন্তত ৪৬০টিতে নির্বাচন অনুষ্ঠানের পরিকল্পনা রয়েছে কমিশনের।

স্থানীয় সরকার বিভাগ থেকে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের জন্য ২০১৪ সালে অনুষ্ঠিত চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের তারিখ, নির্বাচিতদের শপথ গ্রহণ এবং পরিষদের প্রথম সভার তারিখের তথ্য সংগ্রহ করেছে কমিশন। সে তথ্য অনুসারে পাঁচটি ধাপে নির্বাচন যোগ্য উপজেলাগুলোকেও চিহ্নিত করা হয়েছে। তবে প্রস্তুত করা তালিকায় কিছু উপজেলা যোগ ও বিয়োগ হতে পারে। আগামী ৩ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। -সূত্র ডেইলি বাংলাদেশ।