২১আগস্ট স্মরণ খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের

খাগড়াছড়ি প্রতিনিধি: বাঙালি জাতি আজ শ্রদ্ধাবনতচিত্তে ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৬তম বার্ষিকী পালন করেছ। করোনা সংক্রমণের কারণে কর্মসূচিতে অন্যান্য

মহানবী (সা.)কে কটূক্তি করার প্রতিবাদে লক্ষ্মীছড়িতে বিক্ষোভ মিছিল
লক্ষ্মীছড়ি উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে কৃষকদের মাঝে উপকরণ বিতরণ
গুইমারা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে ইফতার মাহফিল

খাগড়াছড়ি প্রতিনিধি: বাঙালি জাতি আজ শ্রদ্ধাবনতচিত্তে ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৬তম বার্ষিকী পালন করেছ। করোনা সংক্রমণের কারণে কর্মসূচিতে অন্যান্য বছরের তুলনায় কিছুটা কাটছাঁট করা হয়েছে। ২১ আগস্ট দিনটিকে ২০০৪ সালের পর থেকে নারকীয় গ্রেনেড হামলার প্রতিবাদে ও হতাহতদের স্মরণে সন্ত্রাস এবং জঙ্গিবাদবিরোধী নানা কর্মসূচি পালন করে আসছে বাংলাদেশ আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা। বাংলাদেশ আওয়ামী লীগ খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়।

২১আগস্ট শুক্রবার সকালে বাংলাদেশ আওয়ামীলীগ খাগড়াছড়ি জেলা শাখার সহ সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর নেতৃত্বে নারিকেলবাগান এলাকাস্থ দলীয় কার্যালয় হতে একটি মৌন মিছিল বের হয়ে পৌর টাউন হল প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে ফুল দিয়ে ২১ আগস্টে হতাহতদের স্মরণ করা হয়। নিহতদের স্মরনের এক মিনিট নিরবতা পালন করা হয়। মিলাত মাহফিল ও দোয়ার আয়োজন করা হয় বলে জানা জায়।

এসময় উপস্থিত ছিলেন, সংরক্ষিত নারী আসনের সাংসদ বাসন্তী চাকমা, জেলা পরিষদ সদস্য এ্যাডভোকেট আশুতোষ চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা, জেলা যুবলীগ সভাপতি যতন বিকাশ ত্রিপুরা, সাধারন সম্পাদক কেএম ইসমাইল, খাগড়াছড়ি পৌর আওয়ামীলীগ সভাপতি জাবেদ হোসেন, খাগড়াছড়ি ছাত্রলীগ সভাপতি টিকো চাকমা প্রমূখ।

সেই ভয়াল ও বিভীষিকাময় ২১ আগস্ট। ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী আওয়ামী লীগের সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়।