খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

৬ দিনেও অপহৃত ৩ বাঙ্গালী উদ্ধার হয়নি, কাল হলতাল

মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়িতে আগামীকাল সোমবার (২৩ এপ্রিল) সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। খাগড়াছড়ির মাইসছড়িতে কাঠ কিনতে গিয়ে ট্রাক চালক, ব্যবসায়ীসহ অপহৃত ৩ বাঙ্গালীকে উদ্ধার করতে না পারায় হরতালের ডাক দেয় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা।

দফায় দফায় ২৪ ঘন্টা করে আল্টিমেটাম দেয়ার পরও অপহৃতদের উদ্ধারে প্রশাসন ব্যর্থ হওয়ায় এ হরতালের ডাক দেয় সংগঠনটি। পাহাড়ে ৩ বাঙ্গালী অপহরনের ঘটনায় কেন নীরব রয়েছে মানবাধিকার কমিশন। কেন সুশীল সমাজ নীরব। কেন প্রশাসনের সফলতা নেই ? এমন প্রশ্ন তুলেন বাঙ্গালী সংগঠনের নেতারা। গত শুক্রবার খাগড়াছড়ি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন থেকে হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলন থেকে অপহৃতদের অক্ষত ও জীবিত উদ্ধারের দাবী জানিয়ে অপহৃতদের পরিবার ও বাঙ্গালী ছাত্র পরিষদের পক্ষে খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি লোকমান হোসেন এ হরতাল ঘোষণা দেয়।

২২ এপ্রিল রবিবারের সংবাদ সম্মেলন থেকে বেঁধে দেওয়া ২৪ ঘন্টার আল্টিমেটাম শেষ হওয়ার পরও অপহৃতরা উদ্ধার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে তাদের পরিবার-পরিজনরা। অপহরণকারীদের দাবীকৃত মুক্তিপণ দেওয়ার পরও অপহৃতদের মুক্তি দেওয়া হয়নি এমন অভিযোগ করে আসছে তাদের পরিবার। জীবিত ও অক্ষতাবস্থায় উদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা চেয়ে অনুরোধও জানানো হয় পরিবারের পক্ষ থেকে।

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল মহালছড়ি উপজেলার মাইসছড়ি এলাকায় কাঠ কিনতে গিয়ে নিখোঁজ হন মাটিরাঙ্গা উপজেলার ৩ বাঙ্গালী । নিখোঁজের ৬ দিন অতিবাহিত হলেও এখনও পর্যন্ত তাদের কোন সন্ধান মেলেনি।