খাগড়াছড়িতে মন্দির পাহারায় শিক্ষার্থী-আনসার

 খাগড়াছড়িতে মন্দির পাহারায় শিক্ষার্থী-আনসার
স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করছে শিক্ষার্থী ও হিল আনসার সদস্যরা। এছাড়া বিভিন্ন মন্দির ও ধর্মী প্রতিষ্ঠান পাহারা দিচ্ছে শিক্ষার্থী ও বিএনপির নেতাকর্মীরা।
৮ আগস্ট বৃহস্পতিবার সকাল থেকে খাগড়াছড়ি শহরের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করতে দেখা গেছে। এর ফলে শহরে শৃঙ্খলা ফিরে এসেছে। এদিকে গত কয়েক দিন ধরে জেলার বিভিন্ন উপজেলায় মন্দির ও বিহারে নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে শিক্ষার্থী, বিএনপির নেতাকর্মী ও স্কাউট-রোভাররা। পাশাপাশি রাস্তা পরিষ্কারের কাজও করছে শিক্ষার্থীরা।
ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে জনজীবন। বুধবার সকাল থেকে খোলা হয়েছে ব্যবসা প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, অফিস, ব্যাংক বীমা।
কর্মবিরতির কারণে পুলিশ সদস্যরা কাজে যোগ না দিলেও শহরের ট্রাফিক ব্যবস্থাপনায় আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন। পাশাপাশি শহরে সেনাবাহিনীর টহল রয়েছে।
যে কোনো ধরনের নাশকতা রোধে কঠোর অবস্থান নিয়েছে খাগড়াছড়ি জেলা বিএনপি। কোথাও নিরাপত্তা বিঘিœত হলে দ্রুত জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছারের সাথে যোগাযোগ করতে শহরে মাইকিং করা হয়েছে। খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার বলেন, কোনো ধরনের সহিংসতা না করতে জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভুইঁয়া নেতাকর্মীসহ ছাত্র জনতার প্রতি আহ্বান জানিয়েছেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post