খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে যান চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

 খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে যান চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

স্টাফ রিপোর্টার: চট্টগ্রামে ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের প্রভাবে খাগড়াছড়ি থেকে চট্টগ্রাম সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। একই কর্মসূচিতে চট্টগ্রাম রাঙামাটি সড়কেও  যানবাহন চলাচল বন্ধ রয়েছে বলে জানা গেছে।

২৮ এপ্রিল রোববার সকাল ৬টা থেকে কোনো যাত্রীবাহী যান চলাচল করছে না। ফলে বিপাকে পড়েছেন যাত্রীরা। যান চলাচল বন্ধের কথা শুনে কাউন্টারগুলো থেকে তারা ফিরে যাচ্ছেন।

খাগড়াছড়ি শান্তি পরিবহনের টিকিট ম্যানেজার রনিক দে জানান, ধর্মঘটের কারণে বাইরে থেকে কোনো গাড়ি চট্টগ্রামে ঢুকতে পারছে না। আমরা সকাল থেকে যান চলাচল বন্ধ রেখেছি।

অন্যান্য পরিবহনের সাথে প্রতিদিন শুধু ২৩টি শান্তি পরিবহনের বাস চট্টগ্রামে চলাচল করতো যা এখন বন্ধ রয়েছে।

জানা যায়, গত ২২ এপ্রিল চুয়েটের দুই শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে কয়েকটি যানবাহন ভাংচুর, অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদ, ক্ষতিপূরণ এবং জড়িতদের গ্রেপ্তারের দাবিতে রোববার সকাল থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ঘোষণা করা হয়।

ফলে চট্টগ্রামে বাস, মিনিবাস, হিউম্যান হলার, অটোরিকশা ও অটো-টেম্পু চলাচল বন্ধ রয়েছে। বাইরে থেকে কোনো যানবাহন চট্টগ্রামে প্রবেশ করতে পারছে না। যাত্রীবাহী যান চলাচল কন্ধের সুযোগে সিএনজি চালকরা বাড়তি সুবিধা আদায় করছে। সাজেক পরিবহনের গাড়ি চলাচল করলেও সিন্ডিকেট করে যাত্রীদের স্টেশন থেকে সিএনজি চালকরা অন্য গাড়িতে যাত্রী চলাচলে বাঁধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। নেয়া হচ্ছে অতিরিক্ত ভাড়াও। বিশেষ করে মাটিরাঙ্গা ও গুইমারা সিএনজি স্টেশনে দেখা গেছে এমন চিত্র।

কম  ভাড়ার সুবিধায় যাত্রীরা সাজেক পরিবহনের গাড়িতে ওঠতে চাইলে মাটিরা্ঙগা সিএনজি স্টেশনে চালকরা গ্রুপ বেধে সাজেক পরিবহন গাড়িতে যাত্রী নিতে বাধা দেয়। এতে করে নানা বাকবিতন্ডার সৃষ্টি হয়। যাত্রী হয়রানী বন্ধে পরিবহন সেক্টরে এই নৈরাজ্যকর পরিস্থিতি রোধে প্রশাসনকে এগিয়ে আসার দাবি সাধারণ যাত্রীদের।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post