• September 20, 2024

খাগড়াছড়ি প্রেসক্লাবে নবগঠিত কমিটির আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত

 খাগড়াছড়ি প্রেসক্লাবে নবগঠিত কমিটির আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: বৈষম্যবিরোধী সাংবাদিকতা প্রতিষ্ঠায় খাগড়াছড়ি প্রেসক্লাব পুনর্গঠন পরবর্তী আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। এর আগে গত ৯ আগস্ট শুক্রবার বিকেলে খাগড়াছড়ি প্রেসক্লাব কমিটি ভেঙে দিয়ে ২৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির একাংশ ঘোষণা করা হয়। ১২ আগস্ট সোমবার সকাল ১০ টায় খাগড়াছড়ি প্রেসক্লাবের হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত চলে এ অনুষ্ঠান। এতে খাগড়াছড়ি জেলার সকল উপজেলার পেশাজীবী সাংবাদিক এবং প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ শতাধিক সংবাদকর্মী উপস্থিত ছিলেন। খাগড়াছড়ি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আহ্বায়ক বর্তমান নবগঠিত প্রেসক্লাবের সভাপতি তরুণ কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসিম উদ্দিন মজুমদার এর সঞ্চালনায় এসময় ৯টি উপজেলার সাংবাদিক নেতৃবৃন্দ এতে বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা খাগড়াছড়ি প্রেসক্লাবের দীর্ঘ ৩০ বছরের বৈষম্যের কথা উল্লেখ করে বলেন, ‘দীর্ঘদিন ধরে প্রেসক্লাবকে পৈতৃক সম্পত্তিতে রুপান্তর করে রাখা হয়েছে। বেছে বেছে নিজেদের পছন্দের লোক, অপেশাদার এবং সরকারি চাকরিজীবীদের প্রেসক্লাবের সদস্য করা হয়েছে। উন্নয়ন মূলক কর্মকাণ্ডে ব্যাপকভাবে অনিয়ম করা হয়েছে। তারা বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের সাথে লেজুড়বৃত্তি করে সৎ, বস্তুনিষ্ঠ সাংবাদিকদের বিরুদ্ধে কাজ করেছে।

পুরো জেলায় এক প্রকার চরম বৈষম্য সৃষ্টি করে সাংবাদিকতার মতো মহান পেশাকে প্রশ্নবিদ্ধ করেছে। সম্প্রতি ছাত্র আন্দোলনে ছাত্রদের বিরুদ্ধে অবস্থা নিয়ে ক্ষমতাসীনদের গোলামি করেছে। যার জন্য আজকে প্রেসক্লাবের নেতৃবৃন্দকে পালিয়ে বেড়াতে হচ্ছে। এভাবে একটি প্রেসক্লাব চলতে পারেনা। আমরা এ বৈষম্যের অবসান ঘটিয়ে প্রেসক্লাবকে পুনর্গঠিত করেছি।

আলোচনা সভায় মানিকছড়ি প্রেসক্লাবে উপদেষ্টা সভাপতি এসএম জাহাঙ্গীর আলম, লক্ষ্মীছড়ি প্রেসক্লাবের সভাপতি ও পাহাড়ের আলো পত্রিকার সম্পাদক মো. মোবারক হোসেন, পানছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. সাজু, গুইমারা প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম, মহালছড়ি প্রেসক্লাবের সভাপতি দীপক সেন, দীঘিনালার প্রেসক্লাবের মহাসীন, রামগড় প্রেসক্লাবের শ্যামল দত্ত ও নিজাম উদ্দিন লাভলু সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post