গুইমারায় মধু চাষ বিষযক চাষীদের প্রশিক্ষণ শুরু

স্টাফ রিপোর্টার: পার্বত্য জেলা খাগড়াছড়ির গুইমারা উপজেলায় উপজেলা কৃষি সেচ কমিটি, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাসনাল কো-অপারেশন এহেন্সী (জাইকা) বাস্তবায়নে ৪ (চার) দিন ব্যাপী মধু চাষ বিষয়ক প্রশিক্ষণ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে শুরু হয়েছে।

১৪ নভেম্বর সোমবার সকাল ১১টায় গুইমারা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ, জাপান ইন্টারন্যাসনাল কো-অপারেশন এহেন্সী (জাইকা) ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে ৪ (চার) দিন ব্যাপী মধু চাষ বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার, মো. মোতাছেম বিল্লাহ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান, মেমং মারমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, কংজরী মারমা ও গুইমারা উপজেলা কৃষি অফিসার, ওঙ্কার বিশ্বাস ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার, জ্যোতি কিশোর বড়ুয়া প্রমুখ।

১৪-১৭ তারিখ পর্যন্ত ৪ (চার) দিন ব্যাপী মধু চাষ বিষয়ক প্রশিক্ষণে উপজেলার ৩০ জন কৃষক এতে অংশগ্রহণ করেন। ৪ (চার) দিন ব্যাপী মধু চাষ বিষয়ক প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার, জ্যোতি কিশোর বড়ুয়া এবং খাগড়াছড়ি মৌ-চাষ উন্নয়ন ও কল্যাণ সমবায় সমিতির লিমিটেডের সাধারণ সম্পাদক, মো. মাহবুবুর রহমান শরীফ।

Read Previous

মাইসছড়ি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সড়ক দুর্ঘটনায় নিহত

Read Next

লক্ষ্মীছড়ি জোন কমান্ডার’স কাপ ফুুটবল টুর্ণামেন্টে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো যারা