মাটিরাঙ্গা থানার আয়োজনে বিট পুলিশিং সভা

 মাটিরাঙ্গা থানার আয়োজনে বিট পুলিশিং সভা

খাগড়াছড়ি প্রতিনিধি: বুধবার সকালে মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা বটতলী উচ্চ বিদ্যালয়ের হল রুমে মাটিরাঙ্গা থানা পুলিশের আয়োজনে পুলিশই জনতা, জনতাই পুলিশ, নারীর প্রতি সহিংসতা নিরসনে, আপনার পুলিশ আপনার পাশে, “ধর্ষণের শাস্তি মৃত্যু দন্ড” মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক প্রথা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধের লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে সচেতনা বৃদ্ধির লক্ষে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় বিট অফিসার মাটিরাঙ্গা থানার এস আই, এ. কে. এম হাসান মাহমুদুল কবীর এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা সার্কেল এর সহকারী পুলিশ সুপার আবু জাফর মোঃ ছালেহ।

এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোঃ জাকারিয়া, মাটিরাঙ্গা পৌর ১ নং ওয়ার্ড কাউন্সিলর মো. এমরান হোসেন, সহকারী বিট অফিসার এ এস আই মোঃ জুয়েল রানা, আলুটিলা বটতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ এরশাদ আলী সহ বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা সার্কেল এর সহকারী পুলিশ সুপার আবু জাফর মোঃ ছালেহ বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।

পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে অজানা রহস্য উৎঘাটন করা যাবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post