• September 8, 2024

মানিকছড়িতে চাঞ্চল্যকর সাজ্জাদ হত্যা মামলার মূল আসামী আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে চাঞ্চল্যকর সাজ্জাদ হত্যা মামলার মূল আসামীকে আটক করেছে পুলিশ। খবরে প্রকাশ, মোসাঃ ছালেহা খাতুন (২৪), পিতা- মোঃ আঃ করিম, মাতা- মোসাঃ সাহেরা বেগম, সাং-তিনটহরী নামারপাড়া, ০৩নং ওয়ার্ড, ০৪নং তিনটহরী ইউপি, থানা-মানিকছড়ি, জেলা- খাগড়াছড়ি পার্বত্য জেলা গত ২২/০৭/২০২৪খ্রি. ১২.০৫ ঘটিকায় মানিকছড়ি থানায় হাজির হয়ে জানায় যে, তার ছেলে ভিকটিম সাজ্জাদ হোসেন (০৫) গত ২১/০৭/২০২৪খ্রি. সকাল ১১.৩০ ঘটিকা হতে নিখোঁজ। পরবতীর্তে তিনি তার ছেলের নিখোঁজ সংক্রান্তে মানিকছড়ি থানায় নিখোঁজ ডায়েরী করেন।

খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) নিখোঁজ জিডি সংক্রান্তে অবগত হয়ে নিখোঁজ জিডি রহস্য উম্মোচনের লক্ষ্যে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানার অফিসারদের সমন্বয়ে একটি চৌকশ টিম গঠন করেন এবং নিখোঁজ জিডির রহস্য উম্মোচনের জন্য সার্বিক দিকনির্দেশনা প্রদান করেন।

পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) মহোদয়ের সার্বিক দিকনির্দেশনা ও তত্ত্বাবধানে, বিভিন্ন তথ্য উপাত্ত বিশ্লেষণে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় মানিকছড়ি থানার চৌকশ টিম তাৎক্ষণিক বাদিনীর বাড়ীতে সরেজমিনে উপস্থিত হয়ে বাদিনীর ছেলে- ভিকটিম সাজ্জাদ হোসেন (০৫) এর নিখোঁজ সংক্রান্তে তদন্ত শুরু করেন। তদন্তের একপর্যায়ে সন্দেহ বশতঃ বাদীর ২য় স্বামী মোহাম্মদ নুর নবী (৫৪)’কে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে মোহাম্মদ নুর নবী স্বীকার করেন যে, পারিবারিক কলহ ও বিরোধের জের ধরে পূর্ব পরিকল্পিত ভাবে গত ২১/০৭/২০২৪খ্রি. অনুমান ১১.৩০ ঘটিকায় লাকড়ী কাটার কথা বলে বাদিনীর ছেলে ভিকটিম সাজ্জাদ হোসেন’কে ঘটনাস্থল মানিকছড়ি থানাধীন ৪নং তিনটহরী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের তিনটহরী নামারপাড়া সাকিনস্থ জনৈক মোঃ হানিফ এর মালিকানাধীন টিলার উপর আকাশী গাছের বাগানে তার সথে নিয়ে যায় এবং অনুমান ১৩.৩০ ঘটিকায় সে ভিকটিম— সাজ্জাদ হোসেন’কে গলায় ধারালো দাঁ দিয়ে কোপ মেরে হত্যা করে। ভিকটিমের মৃত্যু নিশ্চিত করে তার লাশ গুম করার উদ্দেশ্যে উক্তস্থানে শুক্নপাতা দ্বারা লাশ ঢেকে লুকিয়ে রাখে। স্বীকারোক্তি অনুযায়ী মানিকছড়ি থানা পুলিশের চৌকস টিম মোহাম্মদ নুর নবী কে নিয়া বর্ণিত ঘটনাস্থলে ২২/০৭/২০২৪খ্রি. বেলা অনুমান ১৪.৪৫ ঘটিকায় অভিযান পরিচালনা করে তার স্বীকারোক্তি ও দেখানো মতে বাদিনীর ছেলে ভিকটিম— সাজ্জাদ হোসেন (০৫) এর লাশ ঘটনাস্থলে গাছের নিচে শুকনো পাতা দ্বারা ঢাকা অবস্থায় পেয়ে উপস্থিত সাক্ষীদের সম্মুখে উদ্ধার করেন এবং মোহাম্মদ নুর নবী’কে নিয়ে অভিযান পরিচালনা করে হত্যাকান্ডে ব্যবহৃত একটি ধারালো দাঁ সহ অন্যান্য আলামত জব্দ করে। পরবতীর্তে গ্রেফতারকৃত আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করিলে আসামী হত্যার দায় স্বীকার করে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক বিজ্ঞ আদালতের নিকট স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post