• June 17, 2024

মানিকছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে বির্তক, রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

মানিকছড়ি প্রতিনিধি: দুর্নীতি দমন কমিশন তৃণমূলে নতুন প্রজন্মদের মাঝে ‘সততা,ন্যায়পরায়নতা,নৈতিকতা,দেশপ্রেম জাগ্রতকরাসহ দুর্নীতিবিরোধী কার্যক্রম বাস্তবায়নে নানামূখী কর্মপরিকল্পনার অংশ হিসেবে মানিকছড়ি উপজেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে স্কুল-মাদ্রাসায় চলছে বির্তক,রচনা ও সাংস্কৃতিক/ কেরাত/হাম-নাত প্রতিযোগিতা-১৯।

৩০ এপ্রিল সকাল সাড়ে ১০টায় রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়ে ‘সততা সংঘের ছাত্র/ছাত্রীদের নিয়ে অনুষ্টিত হয় বির্তক,রচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সহকারি শিক্ষক অজিত কুমার নাথ এর সঞ্চালনায় অনুষ্টিত সভায় অতিথি উপস্থিত ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান এবং সভাপতিত্বে করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার দেব। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,সাংবাদিক মো. আলমগীর হোসেন ও সহকারি শিক্ষক উথাইচিং মারমা প্রমূখ।

স্বাগত বক্তব্যে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আবদুল বলেন, দুর্নীতি দমন কমিশন(দুদক) দুর্নীতি দমনের পাশাপাশি সমাজের তৃণমূলে নতুন প্রজন্মদের পাশশাপাশি দেশপ্রেমিক সকল নাগরিকদের মাঝে দেশপ্রেম, সততা, ন্যায়পরায়নতা ,নৈতিকতা তথা আদর্শবান নাগরিক তৈরির লক্ষ্যে মাধ্যমিক স্কুল-মাদ্রাসায়‘সততা সংঘ’ ও সততা স্টোর চালু করেছে। আর এসব শিক্ষার্থীরে নিয়ে এ প্রথম উপজেলা পর্যায়ে চালু হয়েছে বির্তক,রচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ ধারা অব্যাহত থাকলে প্রজন্মের শিশু-কিশোররা জীবনের শুরুতেই সৎ,আদর্শবান ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবে। পরে বির্তক,রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post