• September 8, 2024

কাজের অগ্রগতি জানতে রামগড় পরিদর্শনে স্থলবন্দর চেয়ারম্যান

 কাজের অগ্রগতি জানতে রামগড় পরিদর্শনে স্থলবন্দর চেয়ারম্যান

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড়: খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় স্থলবন্দরের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান চৌধুরী।

১২জুলাই শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে রামগড় স্থলবন্দরে এসে পৌঁছালে স্থলবন্দর কর্তৃপক্ষের প্রকল্প পরিচালক সরওয়ার আলম, ইউএনও মততা আফরিন ফুল দিয়ে বরণ করে নেন। বরণ শেষে রামগড় স্থলবন্দরের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এসময় বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান চৌধুরী, স্থল বন্দর প্রকল্প পরিচালক সরওয়ার আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন, সহকারী কমিশনার (ভূমি) ইসমত জাহান তুহিন, রামগড় ৪৩ বিজিবি’র ষ্টাফ অফিসার রাজু আহমেদ, ওসি দেব প্রিয় দাশ, বন্দর থানা ইনচার্জ মনির হোসেন, রামগড় স্থলবন্দর ইনচার্জ আমান উল্লাহ ও অন্যান্যরাসহ স্থল বন্দর উন্নয়নের কর্মকাণ্ড ও ফেনী নদীর উপর নির্মিত বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু ১ ঘুরে দেখেন এবং কাজের অগ্রগতির খোঁজ খবর নেন।

প্রকল্প পরিচালক সরওয়ার আলম বলেন, দ্রুতগতিতে বন্দরের কাজ এগিয়ে যাচ্ছে। জমি অধিগ্রহণ করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৫ সালের ২৫ জুনের মধ্যে স্থল বন্দরের কাজ সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান চৌধুরী বলেন, ১৯২০ সালের সাবেক প্রাচীনতম মহকুমা শহর রামগড় উল্লেখ করে তিনি বলেন, স্থলবন্দর চালু হলে বাংলাদেশ ভারত দুদেশের মধ্যে যোগাযোগ,ব্যবসা বানিজ্য সহজতর হবে। এলাকার মানুষের জীবন জীবিকার মান পরিবর্তন ও অর্থনৈতিক, সাংস্কৃতিক উন্নয়নসহ, বেকারদের কর্মসংস্থান সৃষ্টি হবে। তিনি বন্দরের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, বন্দরের সার্বিক কাজ সুন্দরভাবে শেষ করতে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিসহ স্থানীয় সাংবাদিকদের সহায়তা কামনা করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post