রামগড়ে পুতুল স্মৃতি মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠান

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড়: শিক্ষার মানোন্নয়নে শিক্ষকের পাশাপাশি সচেতন মহলসহ অভিভাবকদের এগিয়ে আসতে হবে। শিক্ষার মানোন্নয়নে শুধু শিক্ষিত নয়। সুশিক্ষায় শিক্ষিত এবং ধর্মীয় অনুশাসন মেনে চললে সব খারাব কাজ থেকে নিজেকে পবিত্র রাখা সম্ভব। তাই ধর্মীয় অনুশাসন মেনে চলা এবং সুশিক্ষায় শিক্ষিত হতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। পুতুল ফাউন্ডেশন কর্তৃক মেধা বৃত্তি প্রদান করে যে ভাবে এগিয়ে যাচ্ছেন তেমনি আগামীতে এভাবে পুরো খাগড়াছড়ি জেলায় আমাদের প্রত্যেকে যারযার অবস্থান থেকে শিক্ষক অভিভাবকে মেধা সৃষ্টি লক্ষে ভূমিকা রাখার আহবান জানান। পুতুল ফাউন্ডেশনের বৃত্তির চেক ও ক্রেসসহ পুরস্কার বিতরণ অনুষ্ঠানের খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী তার বক্তব্যে এসব কথা বলেন।

রামগড়ে পুতুল ফাউন্ডেশন আয়োজনে পুতুল স্মৃতি মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠান ২০২০ইং সোমবার দুপুরে (২৭ অক্টোবর) টাউন হলে রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় ও রামগড় বালিকা উচ্চ বিদ্যালয় এ দুই শিক্ষা প্রতিষ্ঠানের ২১ জন ছাত্র-ছাত্রীদের মাঝে মেধা বৃত্তি প্রদান করা হয়। উভয় শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ- দশম শ্রেনীতে সর্বোচ্চ নম্বর পেয়ে উর্ত্তীণ দুই শিক্ষার্থীকে বিশ হাজার টাকার চেকসহ বাকী দেরকে ক্রেস ও বই প্রদানসহ বিষয় ভিত্তিক বক্তৃতা প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার ও ক্রেস তুলেদেন।এসময় পুতুল ফাউন্ডেশন অনুষ্ঠানের আহবায়ক রামেশ্বর শীল সভাপতিত্বে বিশেষ অতিথি থেকে উপস্থিত ছিলেন সাবেক জেলা পরিষদ সদস্য মংপ্রু চৌধুরী, রামগড় সরকারী ডিগ্রী কলেজের সহযোগী অধ্যাপক মংসাজাই মারমা, রামগড় থানার অফিসার ইনচার্জ সামসুজ্জামান প্রমূখ।

এতে সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পুতুল ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ঢাকা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ নিখিল চন্দ্র নাথ। এতে আরো বক্তব্য রাখেন পুতুল ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতার সহধর্মিণী সহযোগী অধ্যাপক ডাঃ বীনা দেবী, মাধ্যমিক শিক্ষা অফিসার আবু কাউসার,চট্রগ্রাম কলেজিয়েট হাই স্কুলের সিনিয়র শিক্ষক ধনঞ্জয় দেবনাথ, রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় ও রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল কাদের ও ফয়েজুর রহমান প্রমূখ।এতে আরো উপস্থিত ছিলেন উপজেলার রাজনৈতিক-সামাজিক জনপ্রতিনিধি,মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।

উল্লেখ্য শিক্ষার মানোন্নয়ন ও পুতুল দেবির আতœার শান্তি কামনা করে ১৪ জুলাই ২০১৮ সাল থেকে পুতুল ফাউন্ডেশনের কার্যক্রম শুরু হয়।

Read Previous

রামগড়ে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা

Read Next

খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সাংবাদিকদের মতবিনিময়