লক্ষ্মীছড়িতে আওয়ামীলীগের নেতা-কর্মীর বিরুদ্ধে ২মামলা, আসামী শতাধীক

 লক্ষ্মীছড়িতে আওয়ামীলীগের নেতা-কর্মীর বিরুদ্ধে ২মামলা, আসামী শতাধীক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীর বিরুদ্ধে বিএনপির পক্ষ হতে ২টি মামলা করা হয়েছে। লক্ষীছড়ি থানায় দায়ের করা প্রথম মামলাটি হয় গত ২৬ আগষ্ট। মামলা নাম্বার ০১, তাং ২৬/০৮/২০২৪। এ মামলার বাদী দুল্যাতলী ইউনিয়নের মগাইছড়ি এলাকার বর্তমান ইউপি সদস্য ও উপজেলা বিএনপির সহ-সভাপতি মো: দেলোয়ার হোসেন ফরাজি। মামলায় বিবাদী করা হয় ১০জনকে। অজ্ঞাতনামা আরো ১০/১৫ জন।

এ মামলার প্রধান আসামী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য রেম্রাচাই চৌধুরী। বাকি বিবাদীরা প্রত্যেকেই আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত বলে জানা গেছে। এদিকে উপজেলা বিএনপি দপ্তর সম্পাদক মো: ইসলাম উদ্দিন বাদী হয়ে ১ সেপ্টেম্বর ৭০জনকে বিবাদী করে আরো একটি মামলা রুজু করে লক্ষ্মীছড়ি থানায়। মামলা নাম্বার ০১, তাং ০১/০৯/২০২৪। এ মামলায় কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপিসহ জেলা ও উপজেলার আরো ৬৯জনকে বিবাদী করা হয়েছে। অজ্ঞাতনামা আরো ২০/২৫ জন।

মামলার বিষয়ে জানতে চাইলে লক্ষ্মীছড়ি থানার অফিসার ইনচার্জ মো: জাকির হোসাইন সাংবাদিকদের বলেন, মামলার তদন্ত কাজ চলমান। আসামী আটকের বিষয়ে পুলিশ তৎপর রয়েছে। মামলার এজাহারে বলা হয় ২০১৮ সালের ২৬ মার্চ মিছিলসহকারে আওয়ামীলীগের নেতা-কর্মীরা লাঠি-শোঠা নিয়ে উপজেলা বিএনপির অফিসে হামলা করে ভাংচুর চালায় এবং নেতা-কর্মীদের মারধরের অভিযোগ আনা হয়। লক্ষ্মীছড়ি থানার প্রথম মামলায় বাদী দেলোয়ার হোসেন ফরাজি এজাহারে ২০২৪ সালের ১৪ আগষ্ট বাদীর বসত বাড়িতে হামলা করে মারধর, ভাংচুর ও প্রানণাশের হুমকির অভিযোগ আনা হয়। এ ঘটনাটি ঘটে ৫ আগষ্ট ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনে যখন শেখ হাসিনা পদত্যাগ করে পালিয়ে যাওয়ার ৯দিন পর।

উপজেলা বিএনপির সভাপতি মো: ফোরকান হাওলাদার বলেন, বিগত ১৫/১৭ বছর ধরে আওয়ামীলীগ গুন্ডাবাহিনী দিয়ে বিএনপির অসংখ্য নেতা-কর্মীদের পিটিয়ে আহত করার পর মূমূর্ষ অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে। এলাকা ছাড়তে এবং হয়রানী করতে দ্রæত ট্রাইব্যুনালে মামলাসহ বিভিন্ন সময়ে নানা ইস্যুতে মিথ্যা মামলা সাজিয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের শারিরীক নির্যাতন, জুুলুম-অত্যাচার চালিয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post

Leave a Reply