শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রীসহ ৭ শতাধিক আ.লীগ নেতাকর্মীর নামে মামলা

 শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রীসহ ৭ শতাধিক আ.লীগ নেতাকর্মীর নামে মামলা

পাহাড়ের আলো: খাগড়াছড়িতে শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে প্রধান করে ৭ শতাধিক আওয়ামী লীগ নেতাকর্মীকে আসামি করে বৈষম্যবিরোধ ছাত্র আন্দোলনের মামলা হয়েছে। এ নিয়ে শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ও তার সহযোগিদের নামে অন্তত দেড় ডজন মামলা হয়েছে। আসামি অন্তত তিন হাজার। তবে এখনো পর্যন্ত কোন আসামিরা গ্রেফতার হয়নি বলে অভিযোগ রয়েছে।

১৫ সেপ্টেম্বর রবিবার দুপুরে খাগড়াছড়ি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা মো. পারভেজ বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় মামলাটি দায়ের করে।

মামলায় ৪১৫ জনের নাম উল্লেখসহ আরো ৩ শতাধিক আওয়ামী লীগের নেতাকর্মীকে আসামি করা হয়। মামলার অপর উল্লেখযোগ্য আসামিরা হচ্ছেন, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি পৌরসভা সাবেক মেয়র মো. রফিকুল আলম ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী। খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল বাতেন মৃধা মামলা গ্রহণের সত্যতা নিশ্চিত করে বলেন, আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মামলায় বাদী মো. পারভেজ অভিযোগ করেন, গত ৪ আগস্ট দুপরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মিছিলে আওয়ামী লীগের সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়। এতে অন্তত শতাধিক শিক্ষার্থী আহত হয়। আহতদের মধ্যে এখনো হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

অভিযোগ রয়েছে, শিক্ষার্থীদের উপর হামলার এক পর্যায়ে সন্ত্রাসীরা খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতির বাস ভবনে ভাঙচুর এবং আগুন ধরিয়ে দয়ে। হামলা থেকে বাদ যায়নি বাংলাভিশনের খাগড়াছড়ি জেলা প্রতিনিধি এইচ এম প্রফুল্ল ও তার বাড়ী-অফিসও। পুরো শহরে সন্ত্রাসীরা অসংখ্য ব্যবসা-প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর ও লুটপাট চালায়।-সূত্র: পার্বত্য নিউজ

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post

Leave a Reply