• September 20, 2024

১৬ বছর বন্ধ থাকা রামগড় প্রেসক্লাব পুনর্গঠন

 ১৬ বছর বন্ধ থাকা রামগড় প্রেসক্লাব পুনর্গঠন

রতন বৈষ্ণব ত্রিপুরা,রামগড়: ১৯২০ সালের সাবেক মহকুমা শহর খাগড়াছড়ি রামগড়ে দীর্ঘ ১৬ বছর তালাবদ্ধ থাকার পর অবশেষে পুনর্গঠিত হল রামগড় প্রেস ক্লাব। ক্ষুব্দ ও বঞ্চিত সাংবাদিকদের সহযোগিতায় রোববার(১১ আগষ্ট) সাবেক মহকুমা শহর রামগড়ে ঐতিহ্যবাহি প্রেস ক্লাবটি সচল করার লক্ষে পুনর্গঠন করা হয়। জানাযায়, সর্বশেষ ২০০৮ সালে প্রেস ক্লাবের কমিটি গঠনের পর কিছুদিন কার্যক্রম চলে। পরে দীর্ঘদিন তালাবদ্ধ করে রাখা হয় ক্লাবটি। সংশ্লিষ্টরা জানান, বন্ধ থাকা ক্লাব সচল করার বহু চেষ্টা করে ব্যর্থ হয় সাধারাণ সদস্য ও সদস্য অন্তর্ভুক্ত হতে না পারা স্থানীয় সাংবাদিকরা সম্মিলিতভাবে ক্লাব খোলার উদ্যোগ গ্রহন করে। রোববার প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে ক্লাব পুনর্গঠন সংক্রান্ত এক সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন রামগড় প্রেসক্লাবের সদস্য সিনিয়র সাংবাদিক শুভাশীষ দাশ। বক্তব্য রাখেন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক মো: নিজাম উদ্দিন লাভলু, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক মো: নিজাম উদ্দিন, রিপোর্টটার্স ইউনিটির সভাপতি ও সিনিয়র সাংবাদিক মো: বাহার উদ্দিন, সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক রতন কুমার বৈষ্ণব ত্রিপুরা প্রমুখ। সভায় বিভিন্ন সংবাদ মাধ্যমে সক্রিয়ভাবে কর্মরত স্থানীয় ১৫ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত সাংবাদিকদের সর্বসম্মতিক্রমে মো: নিজাম উদ্দিন লাভলুকে (ইত্তেফাক, নিউ নেশন) সভাপতি ও মো: নিজাম উদ্দিনকে (যুগান্তর) সাধারণ সম্পাদক করে ১৮ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি করার মাধ্যমে রামগড় প্রেস ক্লাব পুনর্গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ- সভাপতি শুভাশীষ দাশ ও মো: বাহার উদ্দিন, যুগ্ম সম্পাদক রতন কুমার বৈষ্ণব ত্রিপুরা (ইনকিলাব) ও মোশাররফ হোসেন, অর্থ সম্পাদক মো: সাহাদাত হোসেন কিরণ। সদস্যরা হলেন, শ্যামল রুদ্র, বেলাল হোসাইন, এমদাদ খান, মো: মোজাম্মেল হোসাইন, মাসুদ রানা, মো: সাইফুল ইসলাম, তুহিন নিজাম, মো: জহিরুল ইসলাম, মো: বেলাল হোসেন, মো: শাহেদ হোসেন রানা ও মো: নুরুল আলম শরীফ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post