• October 22, 2024

দেড়যুগ ধরে পলাতক সাজপ্রাপ্ত আসামি আটক লক্ষ্মীছড়িতে

 দেড়যুগ ধরে পলাতক সাজপ্রাপ্ত আসামি আটক লক্ষ্মীছড়িতে

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীছড়ি থানা পুলিশ বিগত ১৮ বছর পলাতক হয়ে থাকা এক সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করেছে। গত ২০০৬ সনে একটি ফৌজদারি মামলায় খাগড়াছড়ির বিজ্ঞ আদালতে বিচার শেষে লক্ষ্মীছড়ির আসামি ইউসুফের সাজা হয়। গত ১৮ বছর ধরে সে বিভিন্ন স্থানে আত্মগোপন করে পলাতক ছিল। গ্রেফতারের পূর্বে এই দীর্ঘ সময় কাল তথা ১৮ বছর যাবত সে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে নিজের পরিচয় লুকিয়ে রাখে এবং বেশভূষায় বিভিন্ন সময় বিভিন্ন রকম পরিবর্তন করে গ্রেফতার এড়ানোর কৌশল অবলম্বন করে আসছিল।

খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মোঃ আরেফিন জুয়েল এর নির্দেশে মানিকছড়ি সার্কেল এ এস পি কামরুজ্জামান এর তদারকিতে এবং ওসি লক্ষীছড়ি থানা মু: খালেদ হোসেন এর তত্ত্বাবধানে উক্ত থানার এস,আই মোঃ আনিস, এস,আই মোহাম্মদ মাসুদ আলমের নেতৃত্বে এ এস আই এবং কনস্টবল দের সমন্বয়েএকটি বিশেষ এরেস্টিং টীম গঠন করে সাজাপ্রাপ্ত ও পলাতক ফেরারী আসামিদের সহ ওয়ারেন্টের আসামি, সন্ত্রাসী-অবৈধ অস্ত্রধারীদের গ্রেফতার, অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধারের জন্য নির্দেশ দেন।

লক্ষীছড়ি থানার উক্ত বিশেষ টিম তথ্যপ্রযুক্তি ব্যবহার করে উক্ত আসামীকে সনাক্ত করে এবং তার সন্ধান লাভ করে বিভিন্ন মাধ্যমে তদন্ত করে নিশ্চিত হন যে, উক্ত আসামী ইউসুফ গ্রেপ্তার এড়ানোর জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে আসছে। বিষয়টি নিশ্চিত হতে পেরে লক্ষীছড়ি থানা পুলিশের উক্ত বিশেষ টিম গত ১৭অক্টোবর সকাল হতে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি ও লক্ষীছড়ি থানা এলাকার বিভিন্ন দুর্গম পাহাড়ি এলাকায় উক্ত আসামী ইউসুফ’কে অনুসরণ করে দিবাগত গভীর রাতে অভিযান পরিচালনা করে গ্রেফতার করে। উক্ত আসামী গ্রেপ্তার এড়ানোর জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে আসছিল বলে পুলিশকে জিজ্ঞাসাবাদে জানায়। তাকে যথাযথ পুলিশ এসকর্টের মাধ্যমে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post

Leave a Reply