কাউখালীপাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

কাউখালীতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিত

কাউখালী প্রতিনিধি: “প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কাউখালী উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় উপজেলা শিক্ষা অফিসের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালীটি উপজেলা অফিসের চতুরপাশ ঘুরে অফিসার্স কল্যাণ ক্লাবের সামনে এসে শেষ হয়। র‌্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার সকাল সাড়ে ১০ টায় অফিসার্স কল্যাণ ক্লাবে উপজেলা শিক্ষা অফিসার মানস মুকুল চাকমা এর সভাপতিত্বে এ আলোচনা সভা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এস এম চৌধুরী। এ সময় তিনি তার বক্তৃতা কালে বলেন বর্তমান সরকার প্রাথমিক শিক্ষার প্রতি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। প্রাথমিক পর্যায়ে যে সকল শিক্ষার্থীরা পড়ালেখা করছেন তাদের মানসিক বিকাসের জন্য সরকার সময় মতো তাদের হাতে বিনামূল্যে বই পৌঁছে দিচ্ছে।

খেলাধুলা করার জন্য সুযোগ করে দিচ্ছে। বিভিন্ন প্রতিযোগীতায় তাদের অংশগ্রহন করার সুযোগ করে দিচ্ছে। পড়া-লেখার পাশাপাশি শিশুদের মানবিক বিকাষের জন্য সরকার যতেষ্ঠ সচেতন আছে। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। সভায় উপজেলার সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক-শিক্ষিকা বৃন্দরা উপস্থিত ছিলেন।