খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে সচেতনতা বাড়াতে যুব প্রশিক্ষণ অনুষ্ঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে খাগড়াছড়িতে স্বেচ্ছাসেবা বিষয়ে যুব সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ২২ জানুয়ারি বুধবার যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত প্রশিক্ষণে জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু প্রধান অতিথির বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে অপু চৌধুরী বলেন, মুজিব বর্ষে খাগড়াছড়ি জেলার বেকার যুবদের প্রশিক্ষণের মাধ্যমে যুব জাগরণ সৃষ্টি করা হবে। কারণ সারাদেশের ন্যায় খাগড়াছড়ি পার্বত্য জেলাতেও জনসংখ্যার বড়ো একটি অংশ কর্মক্ষম যুবক ও যুবতী। তাঁদেরকে যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে সৃজনশীলতা বিকাশের সুযোগ করে দিলে জেলার অর্থনীতি এবং কর্মসংস্থান খাতে ইতিবাচক পরিবর্তন ঘটবে।

খাগড়াছড়ি যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো: শাহজাহান এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা শিশু বিষয়ক কর্মকর্তা উষানু চৌধুরী, যুব উন্নয়ন অধিদপ্তরের ডেপুটি কো-অর্ডিনেটর আব্দুল মান্নান কবীর, জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা এবং সমকাল প্রতিনিধি প্রদীপ চৌধুরী। এতে প্রশিক্ষিত আত্মকর্মী বীনা রানী ত্রিপুরা, আসমা বেগমসহ যুব সংগঠনের নেতৃবৃন্দরা তাদের আত্ম নির্ভরশীলতার দীর্ঘ প্রচেষ্টার কথা তুলে ধরেন।

মংসুইপ্রু চৌধুরী অপু ইতিহাস তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর বিগত ২১ বছর এদেশ পিছিয়ে ছিল। দীর্ঘ ২১ বছর পর এদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। পাহাড়ে দীর্ঘ সমস্যা সমাধানের জন্য কেউ উদ্যোগ নেয়নি। বর্তমান প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠায় উদ্যোগ নিয়েছেন। ১ জানুয়ারী একযোগে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়াসহ বর্তমান সরকারের সময়ে নানামুখী পরিকল্পনার কারণে দেশ এগিয়ে চলেছে এবং এ ধারা অব্যাহত রাখতে সকলের সহায়তা কামনা করেন তিনি।