খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

জীবন যাত্রার মান উন্নয়নে প্রত্যন্ত দুর্গম এলাকায় যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা ও বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্প অগ্রাধিকার দিতে হবে -জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস

স্টাফ রিপোর্টার: পাহাড়ের দুর্গম ও প্রত্যন্ত এলাকায় মানুষের জীবন যাত্রার মান উন্নয়নের জন্য সড়ক যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা ও বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্পে অগ্রাধিকার দিতে হবে। সমস্যা চিহ্নিত করতে হবে এবং তা বাস্তবায়নের উদ্যোগ নিতে হবে, কাজ করতে হবে মানুষের কল্যাণে।

২২ ফেব্রুয়ারি লক্ষ্মীছড়ি উপজেলা সফরকালে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এসব কথা বলেন। তিনি বলেন, যেখানে বিদ্যুৎ ব্যবস্থা নেই সেখানে প্রয়োজনে সোলার প্যানেল স্থাপন করে হলেও বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্প গ্রহণ করতে হবে। শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে দূরুত্ত বিবেচনা করে নতুন স্কুল স্থাপন করার পরামর্শ দেন জেলা প্রশাসক। সে ক্ষেত্রে প্রয়োজনীয় সহযোগিতা করারও আশ্বাস দেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। এসময় জেলা প্রশাসক বিভিন্ন বিভাগীয় সরকারি কর্মকর্তাদের বক্তব্য শুনেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করে লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন। লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, ভাইস চেয়ারম্যান রাজু চাকমা দিপান্তর, সুমনা চাকমা, থানার অফিসার্স ইনচার্জ হুমায়ুন কবীরসহ ইউপি চেয়ারম্যানগণ,সরকারি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস লক্ষ্মীছড়ি থানা, ইউনিয়ন পরিষদ, উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।