খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে এড. জসিম উদ্দিন মজুমদার শেষ মূহুর্তের প্রচারণায়…

পাহাড়ের আলো ডেস্ক: রাত পোহালেই বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের কার্যকরি কমিটির নির্বাচন। আর এ নির্বাচনে লড়ছেন সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের হেভিওয়েট প্রার্থীরা। সবাই জয়ের জন্য লড়াই করছেন। তবে শেষ হাসিটা হাসবে কে? অপেক্ষা করতে হবে শুক্রবার ভোটগণনার শেষ মূহুর্ত পর্যন্ত। ভোট শুরু হওয়ার ঘড়ির কাটায় আর কয়েক ঘন্টা বাকি। প্রার্থীরা নিজ নিজ অবস্থান থেকে নানা কৌসল অবলম্বন করে করে জয়ের জন্য নিজের পক্ষে শেষ মুহুর্তের প্রচারণায় ভোট প্রার্থনা করছেন।

ভাইস চেয়ারম্যান প্রার্থী এডভোকেট জসিম উদ্দিন মজুমদার। তবে এডভোকেটের চেয়ে সাংবাদিক হিসেবে বেশি পরিচিত সাধারণ মানুষের কাছে। সাংবাদিকতা পেশার পাশাপাশি খাগড়াছড়ি জেলায় আইন পেশার মাধ্যমে জনগণের সেবা করে যাচ্ছেন এডভোকেট জসিম উদ্দিন মজুমদার। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের কার্যকরি কমিটির নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে এডভোকেট জসিম উদ্দিন মজুমদার প্রার্থী হয়েছেন। খাগড়াছড়ি ইউনিটের আজীবন সদস্যদের গুরুত্বপূর্ণ ভোট প্রার্থনা করেছেন তিনি।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের বিগত ২০১৭-২০১৯ সাল পর্যন্ত দায়িত্ব পালনকালে মানুষের কল্যাণে অনেব সেবামূলক কাজ করেছে উক্ত কার্যকরি কমিটি। এডভোকেট জসিম উদ্দিন মজুমদার বলেন, ইকোসেক ও ওয়াশ এ দুটি প্রকল্পের আওতায় দরিদ্র জনগোষ্ঠীর আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন, স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন ও সুপেয় পানির সরবারহ নিশ্চিত করতে আমরা ১৬ কমিউনিটির ৭২৯ অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ২ কোটি ২১ লক্ষ টাকার আর্থিক সহায়তা প্রদান করেছি। সুপেয় পানি নিশ্চিত করার জন্য এসব কমিউনিটির মাঝে ৫৭ টি সেলো ও ডিপ টিউবওয়েল স্থাপন ও ৩২ টি অকেজো টিউবওয়েল মেরামত ও স্থায়ীভাবে প্ল্যাটফর্ম তৈরী করেছি। এসব কমিউনিটির মাঝে ৮৮৯ টি স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন স্থাপন করে দিয়েছি। যার নির্মাণ ব্যয় প্রায় ২ কোটি টাকা। ইউনিটের সক্ষমতা বৃদ্ধির জন্য গত তিন বছরে ৩০০ এর অধিক নতুন আজীবন সদস্য অন্তর্ভূক্ত করা হয়েছে।

ইউনিটের যুব স্বেচ্ছাসেবকদের দুর্যোগে উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা প্রদানে দক্ষ করে গড়ে তুলতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া খাগড়াছড়ি জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যুব রেড ক্রিসেন্ট দল গঠন করা হয়েছে।

বিডিআরসিএস, আইসিআরসি ও আইএফআরসি এর প্রতিনিধি দলের পাশাপাশি সরকারি বেসরকারি বিভিন্ন দফতরের সাথে সমন্বয়ের লক্ষ্যে কাজ করেছি। ইতোমধ্যে আরও বেশ কিছু কমিউনিটি নিয়ে কাজ করার জন্য আমরা পরিকল্পনা গ্রহণ, প্রকল্প এলাকা নির্ধারণ, উপকারভোগী নির্ধারণ করেছি। শেষ মূহুর্তের প্রচারণায় এডভোকেট জসিম উদ্দিন মজুমদার ভোটারদের কাছে গিয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের কার্যকরি কমিটির নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আবারো নির্বাচিত করার জন্য ভোট প্রার্থনা করেন।