খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে‘ট্রাফিক নিয়মাবলি বিষয়ক শিক্ষামূলক কার্যক্রম’শুরু

আবদুল মান্নান: “আমরা যদি না জাগি মা কেমনে সকাল হবে” এশ্লোগানে মানিকছড়ি থানা পুলিশ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে‘ট্রাফিক নিয়মাবলি বিষয়ক শিক্ষামূলক কার্যক্রম’ শুরু করেছে। স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পুলিশের এ আয়োজন দেখে সন্তোষ প্রকাশ করেছে শিক্ষার্থী ও সচেতনমহল।

১৭ ফেব্রুয়ারী অফিসার ইনচার্জ আমির হোসেন ‘ট্রাফিক নিয়মাবলি বিষয়ক শিক্ষামূলক কার্যক্রম উদ্বোধনের অংশ হিসেবে ট্রাফিকের নিয়মাবলির অন্তত ১০টি ট্রপিক সম্বলিত লিফলেট হাতে নিয়ে প্রথমে সদরস্থ ‘কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে’ উপস্থিত হন। এ সময় তিনি ক্লাসে গিয়ে ট্রাফিক বিষয়ে সচেতসতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং লিফলেট বিতরণ করেন। ট্রাফিকের নিয়মাবলির পাশাপাশি তিনি বাল্য বিয়ে, ও মাদকের কূফল সর্ম্পকে শিক্ষার্থীদের ধারণা দেন।

পরে তিনি গাড়ীটানা উচ্চ বিদ্যালয় ও গাড়ীটানা নেছারিয়া ইসলামীয়া দাখিল মাদরাসায় উপস্থিত হয়ে এ বিষয়ে বক্তব্য রাখেন এবং শিক্ষার্থীদের মাঝে জনসচেতনতা সৃষ্টিতে পুলিশের এসব উদ্যোগ সর্ম্পকে ধারণা দেন। অফিসার ইনচার্জ আমির হোসেন জানান, উপজেলার সকল স্কুল-মাদরাসা ও কলেজে ট্রাফিক নিয়মাবলি বিষয়ক শিক্ষামূলক কার্যক্রম অব্যাহত রাখতে পুলিশ তৃণমূলে কাজ চালিয়ে যাবে।