এসএসসির ফলাফলে ফটিকছড়িতে শীর্ষে ধর্মপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়

শাহনেওয়াজ নাজিম, ফটিকছড়ি: সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে ফটিকছড়ি উপজেলায় ৫৫টি বিদ্যালয়ের মধ্যে প্রথম স্থান দখল করেছে ধর্মপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়। এবার এই বিদ্যালয় হতে এসএসসি পরীক্ষায় ১৭২জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ১৬৯ জন উত্তীর্ণ হয়। জিপিএ-৫ অর্জন করে ৯জন। প্রতিবারই ভাল ফলাফল করে আসছে এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
এসএসসি পরীক্ষায় এই বিদ্যালয়ে ২০১৯সালে পাসের হার ৯৫.৫২ a+ ৯জন, ১৮সালে পাসের হার ৯৩.৮৩ a+ ৯জন, ১৭সালে পাসের হার ৯৭.৪৮ a+ পায় ৭জন শিক্ষার্থী।
জিএসসিতে ২০১৮ সালে উপজেলায় প্রথম স্থান অধিকার করে এবং ১২ জন শিক্ষার্থী a+ অর্জন করে। ২০১৯ সালে ১২জন ও ১৮ সালে ২৫জন শিক্ষার্থী জুনিয়র বৃত্তি লাভ করে।
এছাড়াও জাতীয় শিক্ষা সপ্তাহে ২০১৬সালে এ বিদ্যালয়টি শ্রেষ্ঠ বিদ্যালয় ও এ বিদ্যালয়ের শিক্ষার্থী ইলমা সিদ্দীকা শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়। ২০১৯ সালেও শ্রেষ্ঠ বিদ্যালয় এবং বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ ইয়াসিন শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক, মোহাম্মদ আলমগীর শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক ও শিক্ষার্থী ইনতিসার আহমদ চৌধুরী শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়।

আরো উল্লেখযোগ্য সাফল্য হচ্ছে ২০১৮ সালে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনস্থ ১২৪০টি বিদ্যালয়ের মধ্যে এই বিদ্যালয়টি ১২তম স্থান অধিকার করে এবং উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ একরাম উল্লাহ চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের গৌরব অর্জন করেন। শিক্ষার্থীরা বলেন, বাবা-মায়ের তদারকি, সহযােগিতা ও শিক্ষকদের কঠোর পরিশ্রমের ফলে আমরা এই ভাল ফলাফল করতে পেরেছি। এ সাফল্যের পিছনে যাদের অবদান রয়েছে তাদের প্রতি আমরা কৃতজ্ঞ ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরাম উল্লাহ বলেন, ‘ক্লাশের পাঠদান পদ্ধতি পরিবর্তন, শিক্ষকদের পরিশ্রম, সাপ্তাহিক পরীক্ষা, দুর্বল শিক্ষার্থীদের জন্য আলাদা ক্লাস ব্যবস্থা, অভিভাবক সমাবেশের কারণে ভালো ফলাফল করছে। তিনি বলেন, ‘সুষ্ঠু পরিকল্পনা, একাগ্রতা, সদিচ্ছা, তদারকি ও পেশাদারত্ব থাকলেই যেকোনো কাজে সফলতা অর্জন করা যায়। ভাল ফলাফলের পেছনে শিক্ষক, পরিচালনা কমিটি ও অভিভাবকদের অবদান রয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post