দীঘিনালায় ইউএনডিপি অর্থায়নে কোভিড-১৯ এ ঝুঁকিপূর্ণ ২৩হাজার পরিবারে খাদ্য সহায়তা

খগড়াছড়ি প্রতিনিধি: দীঘিনালায় করোনার কারণে ক্ষতিগ্রস্থ হওয়া ও ঝুঁকিপূর্ণ ২৩ হাজার পরিবারের মাঝে খাদ্য ও বীজ সহায়তা দিয়েছে জাতিসংঘ উন্নয়ন সংস্থা (ইউএনডিপি)।

২৩ জুলাই বৃহস্পতিবার জেলার দীঘিনালা উপজেলার কবাখালী ইউনিয়নে শান্তিপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সলিডারিটি প্যাক বিতরণের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ ও ভারত প্রত্যাগত ও অভ্যন্তরীণ উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা। তিনি ১হাজার ২শত ১০ ঝুঁকিপূর্ণ পরিবারের হাতে ১৫কেজি চাল, ২ কেজি ডাল, ১ কেজি তেল, ১কেজি লবন, আলু ৫ কেজি বীজ ৭ প্যাকেট ৫টি মাস্ক তুলে দেন।

পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চিটাগং হিল ট্রাক্টস (এসআইডি-সিএইচটি) প্রকল্পের আওতায় ইউএনডিপি দাতা সংস্থা ডানিডা ও ইউএসএআইডি এর আর্থিক সহযোগিতায় আজ থেকে এই কার্যক্রম শুরু হয়েছে। এসময় তিনি স্থানীয়দের প্রত্যেকেই জমি চাষের অনুরোধ করেন এবং মাষ্ক ব্যবহার, স্বাস্থ্যবিধি পালন ও সামাজিক দূরত্ব মেনে করোনা ভাইরাসের প্রকোপ থেকে নিজে এবং নিজের পরিবারের বাঁচানোর অনুরোধ জানান।

এসময় খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য এডভোকেট আশুতোষ চাকমা, শতরূপা চাকমা, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম ও ইউএনডিপির এ্যাক্টিভেটিং ভিলেজ কোর্ট প্রজেক্টের ফ্যাসিলেটেটর সুভাস চাকমা উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post