খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

সোমবারের সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ স্থগিত

স্টাফ রিপোর্টার: প্রশাসনের আশ্বাসে সোমবার(১২ মার্চ) সচেতন খাগড়াছড়ি পার্বত্যবাসীর আহুত জেলায় আহুত সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ স্থগিত করা হয়েছে।  ১০ মার্চ শনিবার সন্ধ্যায় কংচাইরী মাস্টার স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সোমবার জেলায় ডাকা সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ স্থগিত করার কথা জানানো হয়।

রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও মারমা সংগঠন ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক চাইথুই মারমাকে উদ্ধারের দাবিতে শুক্রবার খাগড়াছড়িতে সচেতন খাগড়াছড়ি পার্বত্যবাসীর ব্যানারে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে সোমবার জেলা সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ঘোষণা দেন কংচাইরী মাস্টার। বিবৃতিতে কংচাইরী মাস্টার জানান, গত ৪ মার্চ খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলাধীন পাকলা পাড়া থেকে  মারমা সংগঠন ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক চাইথুই মারমাকে ইউপিডিএফ(প্রসীত) গ্রুপের সন্ত্রাসীরা অস্ত্রের মুখে অপহরণ করে। সেই সাথে ৬ মার্চ জেলার মানিকছড়িতে মোবাইল কোম্পানী রবি-এয়ারটেল চার টেকশিয়ানকে চাঁদা না দেওয়ায় অস্ত্রের মুখে অপহরণ করে।

বিবৃতিতে বলে, খাগড়াছড়ি জেলা প্রশাসন অপহৃতদের উদ্ধারে প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রচেষ্টা চালানোর আশ্বাসের প্রেক্ষিতে এবং জনসাধারণের দুর্ভোগের কথা বিবেচনা করে অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে।