Tuesday , 14 August 2018
লংগদুতে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিবসে আনন্দ র‌্যালি ও আলোচনা

লংগদুতে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিবসে আনন্দ র‌্যালি ও আলোচনা

লংগদু প্রতিনিধি: বঙ্গবন্ধুর জন্মদিন : ‘‘রঙ ছড়ানো আলো,লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৮ পালন উপলক্ষে রাঙামাটির লংগদুতে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামানের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন। বিষেশ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার মোঃ খোরশেদ আলম।  বক্তারা বঙ্গবন্ধুর আত্মজীবনী সম্পর্কে স্মৃতি চারণ করে বলেন, বঙ্গবন্ধু এমএকজন ব্যাক্তি যার ডাকে দেশের আপামর জনতা সেদিন স্বাধীনতার যুদ্ধে যাপিয়ে পড়েছিলো। তাই আজ আমরা একটি বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্র পেয়েছি।বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু এখন আন্তজার্তিকভাবে বিশ^য়কর এক মহান নেতা। সেই মহান নেতাকে আজ আমরা সকলেই শ্রদ্ধা আর ভালোবাসার সাথে স্মরণ করছি।

দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদের সন্মুখ থেকে এক আনন্দ র‌্যালী বের করা হলে র‌্যালীটি প্রধান সড়ক ঘুরে শেষে উপজেলা পরিষদের সন্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মোঃ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, লংগদু প্রেসক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান। শেষে অতিথিগণ বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন বিদ্যালয়ের দুই গ্রুপের ছাত্র ছাত্রীদের চিত্রাংকণ ও তিন গ্রুপের ছাত্র ছাত্রীদের রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন।  অন্যদকিে বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমানরে ৮৯তম জন্মদবিস উৎযাপন উপলক্ষ্যে লঙ্গদু উপজলোধীন করল্যাছড়ি আর,এস উচ্চ বদ্যিালয়ে রচনা,চত্রিাকন ও আলোচনা সভার আয়োজন করা হয়।বদ্যিালয় মলিনায়তনে অনুষ্ঠতি ক ও খ দুটি বভিাগে রচনা ও চত্রিাঙ্কন প্রতযিোগতিায় বজ্য়িীদরে মধ্যে পুরস্কার বতিরন করনে বদ্যিালয়রে প্রধান শক্ষিক আব্দুর রহমি।বদ্যিালয়রে সহকারী প্রধান শক্ষিক দলিীপ কুমার বশ্বিাসরে পরচিালনায় আলোচনা সভায় অন্যান্যরে মধ্যে উপস্থতি ছলিনে সনিয়ির শক্ষিক জুয়লে চক্রর্বতী, ফয়জে আহাম্মদ, দীপন চাকমা, সুলতান আহমদে,উৎপল কুমার ঘোষ,ও আবু ইউসুফ প্রমুখ। চত্রিাঙ্কন ও রচনা প্রতযিোগতিা পরচিালনা করনে শক্ষিক জুয়লে চক্রর্বতী ও উৎপল কুমার ঘোষ।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes