• July 14, 2024

“অনৈতিক কাজ দেখে ফেলায় খুন” শিশু নির্যাতনের বিচার চেয়ে পিতার সংবাদ সম্মেলন

শাহ আলম রানা, গুইমারা: যুগে যুগে মমতাময়ী মা তার সন্তানকে সুরক্ষা করতে অনায়াসে নিজের জীবন দিয়েছে এমন ঘটনা ইতিহাসে অহরহ নজীর রয়েছে। মায়েদের আত্মত্যাগের ঘটনাগুলো একটি যেন আরেকটি থেকে হৃদয়কে নাড়া দেয়। কিন্তৃু সমাজে কিছু মা রুপী জঘন্য চরিত্রের মহিলার আচরণে মা জাতির সেই ত্যাগের মহিমাকে কিছুটা হলেও ম্লান করে দেয়।

তেমনি একটি লোমহর্ষক ঘটনা ঘটেছে পার্বত্য খাগড়াছড়ি’র গুইমারাতে। প্রবাসে থাকা পিতার অনুপস্থিতির সুযোগে নিজের অপকর্ম দেখে ফেলায় আপন শিশু কন্যাকে প্রতিবেশী হিন্দু প্রেমিকাকে দিয়ে একাধিকবার ধর্ষণের অভিযোগ এনে অভিযুক্তের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন করেছে প্রবাস ফেরত পিতা ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম। রবিবার সকাল বেলা ১১টায় খাগড়াছড়ির গুইমারা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এঅভিযোগ করেন অসহায় এপিতা।

তিনি আরো অভিযোগ করেন, জীবিকার সন্ধানে প্রবাসে থাকার সুযোগে প্রতিবেশী নারীলোভী হিন্দু ধর্মাবলম্বী শ্যাম প্রসাদ বণিক নামের স্থানীয় জুয়েলারী দোকান মালিক নানা প্রলোভন দেখিয়ে তার স্ত্রীর সাথে পরকীয়া ও অনৈতিক সম্পর্কে লিপ্ত হয়। শুধু স্ত্রী শাহেদাকে নয় শ্যাম-শাহেদার অপকর্ম দেখে ফেলায় মা শাহেদার সহযোগীকায় নিজ শিশুকন্যাকেও ধর্ষণ করে শ্যাম প্রসাদ বনিক। এসবকিছু মুঠোফোনে ভিডিও ধারণ করে।

দীর্ঘদিন ধরে চলা আসা তাদের এ পরকিয়া স্থানীয়দের দৃুষ্টগোচর হয়। একদিন সুভাষ দত্ত মাজহারুল ও উচাইরী মারমা শ্যাম প্রসাদ রাতের বেলা প্রবাসীর বাড়ীতে প্রবেশ করতে দেখে তার পিছু নিয়ে তাদের অবৈধ কাজ দেখে ফেলে প্রতিবাদ করে এবং স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বিচার প্রার্থী হওয়ায় গুইমারা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সম্পাদক উচাইরী মারমাকে ২০১৯সালের ১৩অক্টোবর চোলাই মদের সাথে বিষ মিশিয়ে পরিকল্পিত ভাবে হত্যা করে টাকার জোরে আত্মহত্যা বলে চালিয়ে দেয় নরপিশাচ শ্যাম প্রসাদ বণিক।

বিদেশ থাকা জাহাঙ্গীর আলম এসব অনৈতিক কর্মকান্ডের খবর পেয়ে দেশে ফিরে স্ত্রী শাহেদা আক্তারকে বিষয়টি জিজ্ঞাসা করায় সে স্বামীকে নানাভাবে মনসিক নির্যাতন ও কৌশলে শ্যাম প্রসাদ বণিকসহ মিলে তাকে বিষ খাইয়ে ও ছুরিকাঘাত করে হত্যারও চেষ্টা করে বলেও অভিযোগ করেন তিনি।সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে তিনি শ্যাম প্রসাদ বণিককে ইয়াবা ব্যবসায়ী বলেও তিনি অভিযোগ করেন ।

পরে বাধ্য গত ৬জানুয়ারী ২০২০স্ত্রীকে তালাক দেওয়ার পর স্ত্রী শাহেদা শ্যাম প্রসাদের সাথে মিলে মিথ্যা নির্যাতন ও যৌতুক মামলা দিয়ে হয়রানী করছে বলে তিনি জানান। সে সাথে তার মেয়েদের শ্যাম প্রসাদের করা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে মিথ্যা স্বাক্ষী দেয়া থেকে শুরু করে পিতার সাথে কন্যাদের যোগাযোগ বন্ধ করে দেওয়ার কথা বলতে কান্নায় ভেঙ্গে পড়েন এ অসহায় পিতা।

সম্প্রতি প্রবাস ফেরত ব্যবসায়ী ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলমের ব্যবসা প্রতিষ্ঠানে কেবা কাহারা একটি মেমোরি কার্ড রেখে গেলে তার ভিতরে স্ত্রী ও মেয়ের ধর্ষণের ভিডিত্ত ও স্থীরচিত্র হাতে পায় বলে উপস্থিত সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট শিশু কন্যার ধর্ষক ও সহযোগী আপন মায়ের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post