আইসিটি বিষয়ে প্রশিক্ষণে ফিলিপাইন গেলেন মানিকছড়ি স্কুল শিক্ষক

মানিকছড়ি প্রতিনিধি: শিক্ষার মানোন্নয়নে প্রশিক্ষনের বিকল্প নেই। তাই সরকার দেশে-বিদেশে পাঠিয়ে শিক্ষকদের  জ্ঞানার্জনের সুযোগ করে দিচ্ছেন। এরই অংশ হিসেবে

রামগড়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণে সমম্বয় সভা
খাগড়াছড়ি ২০৩ পদাতিক ব্রিগেড’র ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
খাগড়াছড়ির ঐতিহ্যবাহী অরণ্য কুটিরে ১৬তম কঠিন চীবর দান অনুষ্ঠান

মানিকছড়ি প্রতিনিধি: শিক্ষার মানোন্নয়নে প্রশিক্ষনের বিকল্প নেই। তাই সরকার দেশে-বিদেশে পাঠিয়ে শিক্ষকদের  জ্ঞানার্জনের সুযোগ করে দিচ্ছেন। এরই অংশ হিসেবে আইসিটি বিষয়ে সপ্তাহ ব্যাপি প্রশিক্ষণে অংশ নিতে ফিলিপাইন সফরে গেলেন মানিকছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের   প্রধান শিক্ষক মো. মোফাজ্জল হোসেনসহ একটি দল।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রাথমিক ও মাধ্যমিকসহ সর্বক্ষেত্রে শিক্ষার মানোন্নয়নে সরকার দেশে-বিদেশে শিক্ষকদের  প্রশিক্ষণের সুযোগ দিচ্ছেন। প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞান শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিয়ে আগামী প্রজন্মদের ডিজিটাল যুগে প্রতিযোগিতার লক্ষ্যে সরকারের শিক্ষা মন্ত্রনালয়ের এ উদ্যোগ। এরই অংশ হিসেবে এবার আইসিটি বিষয়ে সপ্তাহ ব্যাপি প্রশিক্ষণে ফিলিপাইন সফরে যাচ্ছেন ২৭ সদস্যের একটি দল। এতে সরকারি উচ্চ বিদ্যালয়ের ২৫ শিক্ষক ও ২ জন সরকারি কর্মকর্তা রয়েছেন। ৩ সেপ্টেম্বর রাত সাড়ে ১২টায় হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর থেকে তাঁরা ফিলিপাইনের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন। উক্ত দলের সদস্যরা আগামী ৭ দিন ফিলিপাইন অবস্থান করে আইসিটি বিষয়ে প্রশিক্ষক নেবেন।

৩ সেপ্টেম্বর রাত ৯টায় মানিকছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোফাজ্জল হোসেন বিমান বন্দরে উপস্থিত থেকে  বিষয়টি নিশ্চিত করেছেন এ প্রতিবেদককে।