আওয়ামীলীগ পারে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে দেশের উন্নতি করতে -কুজেন্দ্র লাল ত্রিপুরা

স্টাফ রিপার্টার: বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ, সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে এদেশ অন্যদেশের অনুকরনীয় হতে পারে। ‘আওয়ামী লীগে

পানছড়িতে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে শোক সমাবেশ
মাটিরাঙ্গায় বাস-মটরসাইকেল মুখোমুখী সংঘর্ষে নিহত ১, গুরুতর আহত ১
পানছড়িতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

স্টাফ রিপার্টার: বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ, সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে এদেশ অন্যদেশের অনুকরনীয় হতে পারে। ‘আওয়ামী লীগের সময়ে দেশে সবাই নিজ নিজ র্ধম স্বাধীনভাবে পালন করতে পারে। আওয়ামীলীগ সরকারই পারে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে দেশের উন্নতি করতে বলে মন্তব্য করেছেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পুর্নবাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্ত নির্দিষ্টকরণ সম্পর্কিত ট্রাস্কফোর্স চেয়ারম্যান খাগড়াছড়ি’র সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। বুধবার রাতে খাগড়াছড়ির গুইমারা উপজেলার বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন ও সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা বিনিময় কালে এসব কথা বলেন তিনি।

গুইমারা ডাক্তারটিলা হরিমন্দিরে স্থাপিত দুর্গা মন্ডপে আগত দর্শনার্থীদের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগ সরকার ধর্ম নিরপেক্ষতা ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আপোসহীন ভূমিকা পালন করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত “ধর্ম যার যার উৎসব সবার” এই কথাকে ধারণ করে শারদীয় দুর্গোৎসব আজ শুরু সনাতন ধর্মাবলম্বীর মধ্যে সীমাবন্ধ নয় এটি এখন সার্বজনীন উৎসবে পরিনত হয়েছে। এখন সনাতন ধর্মের লোকদের পাশাপাশি অন্যরাও সার্বজনীন উৎসবে মিলিত হয়। এই দেশে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টান সবাই নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করতে পারে। এধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগের সরকারকে আবারও ক্ষমতায় আনতে নৌকা ভোট চান সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। এ সময় তিনি ব্যক্তিগত তহবিল থেকে গুইমারা উপজেলার ৪টি পূজা উদযাপন কমিটিকে আর্থিক অনুদান ও শুভেচ্ছা উপহার তুলে দেন।

লক্ষীছড়ি, মানিকছড়ি রামগড় ও গুইমারা উপজেলার বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শনকালে সফর সঙ্গী হিসেবে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আশুতোষ চাকমা, সনাতন সমাজ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক স্বজল বরন সেন, জেলা পরিষদের সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, মংসুইপ্রু চৌধুরী অপু, মহিলা নেত্রী বাসন্তী চাকমা, পূজা উদযাপন কমিটির সদস্যরা সহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।

এর আগে বুধবার গভীর রাতে স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা সফর সঙ্গীদের নিয়ে গুইমারা উপজেলার পৌছলে গুইমারার কৃর্তি সন্তান অসাম্প্রদায়িক ব্যক্তিত্ব গুইমারা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে অতিথিদের স্বাগত জানান।

উল্লেখ্য, গুইমারা উপজেলায় প্রতিবছরের ন্যায় এবারও গুইমারা দার্জিলিংটিলা কেন্দ্রীয় কালিমন্দির, ডাক্তারটিলা হরিমন্দির ও বাজারপাড়া চন্ডি মন্দির ও সিন্দুকছড়িতে দূর্গোৎসব পালন করেছে গুইমারা উপজেলা হিন্দু ধর্মাবলম্বীরা। শুক্রবার বিজয়া দশমীতে দেবী দূর্গার বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে এই মিলন মেলার