• July 17, 2024

আবারও নৌকার মাঝি হলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা, শহরে আনন্দ মিছিল

 আবারও নৌকার মাঝি হলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা, শহরে আনন্দ মিছিল

পাহাড়ের আলো: এক ডজন মনোনয়ন প্রত্যাশীকে পিছে ফেলে ২৯৮নং খাগড়াছড়ি সংসদীয় আসনে নৌকার মাঝি হলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা। এ নিয়ে টানা ৩বার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে হ্যাটট্রিক করলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা। এর আগে ২০১৪ ও ২০১৮ সালে তিনি খাগড়াছড়ি আসনে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮নং খাগড়াছড়ি একটি সংসদীয় আসনে নৌকা প্রতীক চেয়ে ১১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দলীয় মনোনয়ন পেলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা। খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি সংসদীয় ২৯৮নং আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩৪৬ জন। তার মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন আর পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১। গত বারের চেয়ে ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ জন। তার মধ্যে প্রায় অর্ধেক ভোটার উপজাতি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার ছিল ৪ লাখ ৪১ হাজার ৭৪৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২৬ হাজার ৫২৪ এবং নারী ভোটার ২ লাখ ১৫ হাজার ২১৯ জন। অর্থাৎ গতবারের চেয়ে এবার ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ জনের।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রও বেড়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়িতে ভোট কেন্দ্র ছিল ১৮৭টি। এবার ৯টি বেড়ে হয়েছে ১৯৬টি। এছাড়া কেন্দ্র পরিবর্তন হয়েছে ৮টি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৬৪ ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ হওয়ায় প্রশাসনের বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছিল। তবে এখনো কয়টি ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ সে তালিকা সম্পর্কে কিছউি জানা যায়নি। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দীঘিনালা ও ল²ীছড়ির দুর্গম ৩টি কেন্দ্রে হেলিকপ্টারে আগেই ভোটের উপকরণ পাঠানো হয়। তবে এবার ঐসব ভোট কেন্দ্রে কোন পদ্ধতিতে ভোটের উপকরণ পাঠানো হবে তা নির্ধারণ করা হয়নি। মনোনয়ন পাওয়ার খবরে সন্ধায় আনন্দ র‌্যালি করেছে নেতা-কর্মীরা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post